তিন মাস পর দেশে ফিরলেন ভারতে আটকে পড়া নয় নাবিক

|

উদ্ধারকৃত ৯ নাবিক।

সাতক্ষীরা প্রতিনিধি:

দেশে দিরেছেন ভারতীয় জলসীমায় দুর্ঘটনা কবলে পড়ে আটকে পড়া বাংলাদেশি নৌযান এমভি রাফসান হাবিব-৩ এর ৯ নাবিক।

শুক্রবার (২৮ এপ্রিল) দুপুর ৩টার দিকে বিএসএফের সাথে পতাকা বৈঠকের মাধ্যমে আটকা পড়া নাবিক ও জাহাজটি সাতক্ষীরার নীলডুমুর সীমান্ত এলাকা দিয়ে বাংলাদেশে ফিরিয়ে আনে বিজিবি।

এর আগে, গত ২৪ ফেব্রুয়ারি ভারতীয় জলসীমায় গিয়ে দুর্ঘটনার কবলে পড়ে বাংলাদেশি নৌযান এমভি রাফসান হাবিব-৩। সেই থেকে টানা তিন মাস ভারতে আটকা ছিলেন এসব নাবিকরা।

উদ্ধার হওয়া নাবিকরা হলেন- চট্টগ্রামের আবুল কাশেম, লুড্ডাখালি গ্রামের মো. ইউসুফ, মধ্য সালারহাট গ্রামের বেলাল হোসেন, বাঁশখালীর সাজ্জাদ হোসেন আপু, পূর্ব সৈয়দপুরের তাবাসসুম ইউসুফ, বাঁশখালীর আমির হোসেন মুন্না, ঝালকাঠির জাকির হোসেন হাওলাদার, নড়াইলের জাহাঙ্গীর শেখ ও ফরিদপুরের ফাহিম খান।

এ প্রসঙ্গে সাতক্ষীরা বিজিবি (নীলডুমুর ১৭) এর অধিনায়ক লে. কর্নেল কামরুল আহসান জানান, তিন মাস আগে ভারতের জলসীমায় দুর্ঘটনার কবণে পড়ে এমভি রাফসান হাবিব-৩। এরপর, হেমনগর কোস্টাল পুলিশের তত্ত্ববধায়নে পরিবার থেকে বিচ্ছিন্ন অবস্থায় মানবেতর জীবনযাপন করছিলেন ওই নৌযানের ৯ বাংলাদেশি নাবিক। ঘটনাটি জানার পর থেকেই দুর্ঘটনা কবলিত নৌযানটি নাবিকসহ দেশে প্রত্যাবাসনের কার্যক্রম শুরু করে বিজিবি। অবশেষে বিএসএফ, স্থানীয় প্রশাসন এবং অন্যান্য প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে পতাকা বৈঠকের মাধ্যমে নৌযান ও নাবিকদের দেশে ফিরিয়ে আনা হয়েছে। নাবিকরা সবাই সুস্থ রয়েছেন বলেও জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply