পরিসংখ্যান দারুণ, তবুও দলে জায়গা অনিশ্চিত নাইমের (ভিডিও)

|

নাইম শেখ।

সবশেষ ১০ ইনিংসে এক সেঞ্চুরির পাশাপাশি ৬ হাফ সেঞ্চুরি আছে ওপেনার নাইম শেখের। কিন্তু, ওপেনিংয়ে অধিনায়ক তামিম আর লিটন থাকায় নাইমের জাতীয় দলের একাদশে সুযোগ পাওয়াই হবে বেশ কঠিন। এদিকে, বিশ্বকাপকে সামনে রেখে নির্বাচকদের ভাবনায় বেশ ভালোভাবেই আছেন মৃত্যুঞ্জয় চৌধুরি।

নাইম শেখ। বাংলাদেশি বা-হাতি ওপেনিং ব্যাটার। লিস্ট এ’তে সবশেষ ১০ ম্যাচে তার পরিসংখ্যান দেখলে আশাবাদী হওয়া ছাড়া উপায় নেই এ ব্যাটারকে নিয়ে। কেননা, সবশেষ ১০ ম্যাচের ১টি বাদ দিলে বাকি নয় ম্যাচেই চল্লিশের ওপরে রান এ বাঁ-হাতি ব্যটারের।

শুধু তাই-ই নয়, এ নয় ইনিংসে অপরাজিত ১ সেঞ্চুরির পাশাপাশি নামের পাশে আছে ৬ হাফ সেঞ্চুরি! যার একটি আবার নব্বইয়ের ঘরে। কিন্তু, জাতীয় দলের ক্যাম্পে থাকা এ ওপেনার একাদশে সুযোগ পাবেন কীভাবে? এ জায়গায় যে আগে থেকে পাকাপোক্ত অবস্থান অধিনায়ক তামিম ইকবাল আর লিটন কুমার দাসের।

এ প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, নাইম খুবই ভাল করছে। ও আমাদের এইচপি দলেও ছিল। সামনে সিরিজ আছে, আমরা সে সময়ও দেখবো তাকে। আমাদের পুলে যে ২৪ জন খেলোয়াড় আছে নাইম অবশ্যই সেখানে থাকবে। ডিপিএলে এবার আরও বেশ কিছু খেলোয়াড় ভাল করেছে। এদের সবাইকেই মনিটর করা হচ্ছে।

এদিকে, দলে নতুন ডাক পাওয়া পেসার মৃত্যুঞ্জয় চৌধুরিকেও একাদশে ঢুকতে পোড়াতে হবে কাঠখড়। কেননা টাইগারদের ভারসাম্যপূর্ণ পেস অ্যাটাকে বাঁ-হাতি পেসার মোস্তাফিজ আর শরিফুল আছেন আগে থেকেই। তা সত্তেও মৃত্যুঞ্জয়কে নিয়ে নিজেদের ভাবনার কথা জানিয়েছেন প্রধান নির্বাচক।

মৃত্যুঞ্জয় প্রসঙ্গে বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু বলেন, বেশ কিছু সংখ্যক ফাস্ট বোলারের একটা পুল আমরা তৈরি করেছি। সেখানে ১০ জনের মতো ফাস্ট বোলার আছে, সেখানে মৃত্যুঞ্জয়ও আছে। এ সিরিজে আমরা মৃত্যুঞ্জয়কে ইনক্লুড করেছি। আশা করছি, সামনে ও আরও ইমপ্রুভ করবে।

এছাড়াও, স্কোয়াড থেকে ছিটকে পড়া আফিফ হোসেনকে নিয়েও আশার কথা শুনিয়েছেন প্রধান নির্বাচক। তবে সিলেটে জাতীয় দলের তিন দিনের অনুশীলনে দেখা মিলেছে ক্লোজ ডোরের। এরকম দৃশ্য আর শেষ কবে দেখা গেছে তা মনে করতে হলে ইতিহাস বই নিয়ে বসতে হবে ক্রিকেটভক্তদের।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply