১০ দিন পার হলেও এখনও শুরু হয়নি বাফুফের তদন্ত

|

দুর্নীতি ও অনিয়মের কারণে বাফুফের সাবেক সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগকে দুই বছরের জন্য নিষিদ্ধ করে ফিফা। যে ঘটনায় নড়েচড়ে বসে বাংলাদেশ ফুটবল ফেডারেশন। বিশদ খতিয়ে দেখতে গঠন করা হয় ১০ সদস্যের তদন্ত কমিটি। কিন্তু দুই সহ-সভাপতি পদত্যাগ করায় কিছুটা এলোমেলো কমিটির কার্যক্রম। প্রায় দশ দিন পার হয়ে গেলেও এখনও শুরুই হয়নি তদন্ত।

চেয়ারম্যান, বাফুফে মিডিয়া কমিটির চেয়ারম্যান জাকির হোসেন বলেন, আমার কাছে মনে হচ্ছে না দুইজনের পদত্যাগে তদন্তে বাধা হবে। এটি একটি ধারবাহিক প্রক্রিয়া। আমাদের ১০ জন ছিলেন তার থেকে দুইজন পদত্যাগ করেছেন। বাকি যে আটজন আছেন তাদেরকে মিলেই কাজটি সম্পন্ন করতে হবে। আমাদের কার্যক্রম এখনও শুরু হয়নি। আমাদের এই তদন্ত কমিটি নিয়ে ফিফার কোনো মাথাব্যথা নেই। আমরা নিজস্ব একটি তদন্ত প্রতিবেদন দেবো।

অনিয়ম ও দুর্নীতির প্রমাণ দিলেও সোহাগের বিরুদ্ধে আর্থিক লুটপাটের প্রমাণ করেত পারেনি ফিফা। যেখানে কাগজপত্রে অনিয়ম প্রমাণিত সেখানে সন্দেহ থেকেই যায় আর্থিক অনিয়মের। বাফুফের তদন্ত কমিটি হাঁটবে কোন পথে এই প্রশ্নের জবাবে জাকির হোসেন বলেন, ফিফা যে সিদ্ধান্ত নিয়েছে সেই সিদ্ধান্তের বাইরে আমরা যেতে পারব না। তবে, আমাদের তদন্ত রিপোর্টে ভবিষ্যৎ এবং পরবর্তীতে এই কাজে কেউ জড়িত আছেন কিনা সেটি খতিয়ে দেখা হবে।

সোহাগের অনিয়মের খবর জানতেন না ফেডারেশন কর্তারা। ফিফা শাস্তি দিলেও সোহাগের বিষয়ে অস্পৃষ্যই থাকতে চায় বাফুফের তদন্ত কমিটি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply