নতুন মালিকের থেকে পালিয়ে ৪০ মাইল দূরের পুরনো ঘরে ফিরলো কুকুর

|

ছবি: সংগৃহীত

ভালোবাসার টানে নতুন মালিকের বাড়ি থেকে পালিয়ে ৬৪ কিলোমিটার বা ৪০ মাইল পথ হেঁটে পুরোনো মালিকের কাছেই আবার ফিরেছে গোল্ডেন রেট্রিভার জাতের এক কুকুর। ঘটনাটি ঘটেছে আয়ারল্যান্ডের লন্ডনডেরি কাউন্টিতে। খবর টেলিগ্রাফ’র।

প্রতিবেদনে বলা হয়, কুপার নামের ওই কুকুরটি দীর্ঘদিন ধরে এক পরিবারের সাথে ছিল। ওই পরিবার তাকে দেখভাল করতে সক্ষম না হওয়ায় বাধ্য হয়েই কুকুরটির মালিকানা ছাড়ে পরিবারটি। কিছুদিনের মধ্যেই কুপারকে দত্তক নিয়ে নেয় অন্য একটি পরিবার।

কিন্তু নতুন অভিভাবকদের সাথে মন টেকে না কুপারের। আর সেই কারণে সুযোগ পেয়েই নতুন বাড়ি থেকে পালিয়ে ৬৪ কিলোমিটার বা ৪০ মাইল পথ অতিক্রম করে পুরোনো প্রভুর বাড়িতে ফিরে আসে ওই গোল্ডেন রিট্রিভার।

এপ্রিলের শুরুতে যাবতীয় নথিপত্রে স্বাক্ষর করেই নাইজেল ফ্লেমিং নামক এক ব্যক্তি কুপারকে দত্তক নেন এবং বাড়ি নিয়ে যান। উত্তর আয়ারল্যান্ডের কাউন্টি টাইরনের বাসিন্দা ওই ব্যক্তি তার বাড়ির সামনে পৌঁছাতেই কুপার গাড়ির জানালা দিয়ে লাফ দেয় এবং দৌড়ে পালিয়ে যায়।

একমাস পর সম্প্রতি নিখোঁজ পশুদের খুঁজে বের করার একটি সংস্থার কাছে খবর আসে, কাউন্টি টাইরন থেকে প্রায় ৬৪ কিলোমিটার দূরে কাউন্টি লন্ডনডেরির টোবেরমোরে দেখা গিয়েছে কুপারকে।

জানা যায়, নিজের পুরোনো ঠিকানার দিকেই দৌড়াতে দেখা গিয়েছে কুপারকে। ওই পুরোনো ঠিকানায় পৌঁছে দেখা যায়, সত্যিই সেখানে হাজির হয়েছে কুপার। ২৭ দিন ধরে হেঁটে মোট ৬৪ কিলোমিটার অতিক্রম করে নিজের পুরোনো ঠিকানায় ফিরে আসে পোষ্য কুকুরটি।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply