স্বেচ্ছাসেবক দল নেতা মুসাব্বিরকে আবারও জেলগেটে আটক

|

ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বির। ছবি : সংগৃহীত

সাইফুদ্দিন রবিন:

জামিন পেয়েও মুক্তি মেলেনি ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আজিজুর রহমান মুসাব্বিরের। আবারও জেলগেট থেকে তাকে আটক করে আইনশৃঙ্খলা বাহিনী। এই নিয়ে ৩ বার জেলগেট থেকে তাকে আটক করা হলো।

মুসাব্বিরের স্ত্রী সুরাইয়া বেগম বলেন, গত ৮ ডিসেম্বর মোসাব্বিরকে আটক করে ৫ দিন নিখোঁজ রাখা হয়। পরে আদালতে হাজির করে পুলিশ। প্রায় দেড় মাস পর তিনি সব মামলায় জামিন লাভ করেন এবং ২ ফেব্রুয়ারি জেলগেট থেকে মতিঝিল থানায় একটি পুরনো মামলায় সন্দেহভাজন হিসেবে তাকে পুলিশ আটক করে। পরে উচ্চ আদালত থেকে সব মামলায় জামিন লাভ করার পর গত ১১ এপ্রিল জেলগেট থেকে তাকে আবারও শেরে বাংলা নগর থানায় একটি পুরনো মামলায় সন্দেহজনক হিসেবে আটক করে।

তিনি জানান, রোববার (৩০ এপ্রিল) সেই মামলা থেকেও তিনি জামিন লাভ করেন। আজ সোমবার (১ মে) তিনি মুক্তি লাভ করার সময়ে জেলগেট থেকে তাকে আবারও আটক করা হয়। মোসাব্বিরের স্ত্রী জানান নেতাকর্মীদের অনেকেই মোসাব্বিরকে মুক্তি পাওয়ার পর শুভেচ্ছা জানাতে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগার ফটকে অপেক্ষায় ছিলেন। কিন্তু মুক্তি পাওয়ার পরও তার মুক্তি মিলছে না। তার শিশু সন্তানসহ পরিবারের সব সদস্যই মোসাব্বিরের অনুপস্থিতি এবং তাকে বারবার হয়রানি করায় ভেঙ্গে পড়ছেন বলে তিনি জানান। বলেন, আটকের পর মোসাব্বিরকে কোথায় নিয়ে যাওয়া হয়েছে তাও এখনো নিশ্চিত হওয়া যায়নি।

মোসাব্বিরের আইনজীবী অ্যাডভোকেট দেলোয়ার জাহান রুমি জানান, মোসাব্বিরের সব মামলায় জামিন হওয়ায় তার মুক্তিতে কোনও বাধা ছিলো না। কিন্তু যেভাবে একের পর এক পুরানো মামলায় সন্দেহজনকভাবে জেলগেট থেকে তাকে আটক করা হচ্ছে তাতে মোসাব্বিরের আইনি অধিকার, মানবাধিকার খর্ব হচ্ছে। ঈদের ছুটি, ভ্যাকেশন, মে দিবস উপলক্ষ্যে উচ্চ আদালত বন্ধ থাকায় নো অ্যারেস্ট, নো হ্যারেস আদেশ তাদের পক্ষে নেয়া সম্ভব হয়নি। তবে তারা এবার আস্থাশীল ছিলেন। কিন্তু এবারও আইনের ব্যত্যয় ঘটিয়ে মোসাব্বিরের মুক্তির পথে বাধা দেয়া হলো।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply