মেসিকে বার্সায় আনার স্বপ্নে বাস্তবতার আঘাত

|

ছবি: সংগৃহীত

লিওনেল মেসিকে বার্সেলোনায় নিয়ে আসার স্বপ্নে ফের আঘাত হেনেছে বাস্তবতা। আর্জেন্টাইন এই মায়েস্ত্রোকে দলে ভেরানোই কেবল নয়, তরুণ সেনসেশন গাভিকে নিবন্ধনের পরিকল্পনাও হোঁচট খেয়েছে। বার্সেলোনার ‘ফিজিবিলিটি প্ল্যান’ প্রত্যাখ্যাত হয়েছে লা লিগায়। গোল ডটকমের খবর।

বেশ কয়েকটি ‘লিভার’ বা কার্যক্রম পরিচালনা করেও আর্থিক সঙ্কট কাটিয়ে উঠতে পারেনি স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। সাতবারের ব্যালন ডি’অর জয়ী ক্লাবের ইতিহাসে সেরা খেলোয়াড় লিওনেল মেসিকেও তাই ফ্রি এজেন্ট হয়ে ছাড়তে হয়েছে বার্সেলোনা। সেই সঙ্কট এখনও কাটেনি। গাভি, সার্জি রবার্তো, রোনাল্ড আরাউহোদের মতো গুরুত্বপূর্ণ সদস্যদেরও নিবন্ধন করাতে পারেনি ক্লাবটি।

ছবি: সংগৃহীত

বার্সেলোনা আশা করেছিল, এই সঙ্কট কাটিয়ে ওঠায় তাদের সহযোগিতা করবে লা লিগা কর্তৃপক্ষ। প্রায় ২০০ মিলিয়ন ইউরো ব্যয় সংকোচনের প্রাথমিক লক্ষ্য ঠিক করেছিল কাতালান ক্লাবটি। তবে স্প্যানিশ বেশ কিছু সংবাদ মাধ্যম জানিয়েছে, ব্যয় সংকোচন করতে হবে অন্তত ৩৫০ মিলিয়ন ইউরো। স্পোর্ট দাবি করেছে যে, লা লিগা বার্সার প্রাথমিক ‘ফিজিবিলিটি প্ল্যান’ বা সম্ভাব্যতা পরিকল্পনা প্রত্যাখ্যান করেছে। তিন বছর ধরে খরচ কমানোর কর্মসূচি প্রসারিত করার উদ্দেশে প্রণীত হয়েছিল এই পরিকল্পনা। লা লিগা প্রেসিডেন্ট হাভিয়ের তেবাস পরিষ্কার করেই জানিয়েছেন যে, নিয়মের মধ্যে থাকার জন্য বার্সাকে দ্রুত কাজ করতে হবে।

এই অবস্থায় তাই নতুন করে খেলোয়াড়দের সাথে নিবন্ধন করতে হিমশিম খেয়ে যাচ্ছে বার্সেলোনা। কোচ জাভি এরই মধ্যে জানিয়েছেন, স্কোয়াডে ইলকায় গুন্দোয়ান এবং ইনিগো মার্টিনেজকে নিয়ে আসতে চান তিনি। লিওনেল মেসিকে ফিরিয়ে আনার স্বপ্নটা এ মুহূর্তে তাই কিছুটা যেন ঘোলাটে।

আরও পড়ুন: ‘চার্চিল প্রধানমন্ত্রী হওয়ার আগে!’ হাল্যান্ডের রেকর্ডে গার্দিওলার বিস্ময়

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply