আলভারেজকে প্রশংসায় ভাসালেন গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের চলতি মৌসুমে চলছে ম্যানচেস্টার সিটির জয়ের ঝাণ্ডা। এর কারণ হিসেবে ফুটবল বিশেষজ্ঞরা মনে করছেন একজন খেলোয়াড়ের ফর্মের চূড়ান্ত শিখরে রয়েছে সিটিজেনরা। তিনি হলেন নরওয়ের আর্লিং হাল্যান্ড। হাল্যান্ডের ছায়ায় চলতি মৌসুমে বেশ কিছুটা ঢাকা পড়ে গেলেও দলের কোচের প্রশংসা কুড়িয়ে নিলেন আর্জেন্টাইন তারকা হুলিয়ান আলভারেজ। খবর সুপার স্পোর্ট’র।

রোববার (৩০ এপ্রিল) ফুলহ্যামের বিপক্ষে মুখোমুখি হয়েছিল ম্যানচেস্টার সিটি। সেই ম্যাচে ফুলহ্যামকে ২-১ গোলে পরাজিত করে সিটিজেনরা। সেই ম্যাচে ম্যানসিটির হয়ে দু’টি গোলের ক্ষেত্রেই অবদান রেখেছিলেন আলভারেজ। প্রথমটি নিজে আদায় করে দিয়েছেন। আর দ্বিতীয়টি এসেছে তার পা থেকে।

এরপর ম্যাচ শেষেই গার্দিওলা প্রশংসা করেন আলভারেজের। তিনি বলেন, যেভাবে আলভারেজ আজকে মাঠে চাপের মুখেও বল নিজের আয়ত্বে রেখে আমাদের আক্রমণে সহায়তা করেছে তার জন্য ওকে কুর্নিশ জানাতেই হবে। পাশাপাশি গার্দিওলা আরও বলেন, গোল দিয়ে আমি কোনো খেলোয়াড়কে বিচার করি না।

এরপর বিশ্বকাপের প্রসঙ্গ টেনে গার্দিওলা বলেন, কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার হয়ে দারুণ খেলেছিল আলভারেজ। বিশ্ব ফুটবলের সেই আসরে অন্য অনেক দেশের প্রতিভাবান খেলোয়াড়দের মধ্যে থেকেও নিজের জাত চেনানো যে কতটা কষ্টসাধ্য ব্যাপার, তা সকলেই জানেন। কাজেই সেই আসরে যখন ও সফল হয়েছে, তখনই আমি ভেবেছিলাম এবার আলভারেজ অনেক পরিণত হয়েছে। তারই ফল আমরা দেখতে পাচ্ছি ইংলিশ প্রিমিয়ার লিগেও।

উল্লেখ্য, কাতার বিশ্বকাপে মেসিদের দলের অন্যতম সদস্য ছিলেন আলভারেজ। বিশ্বকাপ ফুটবলে তিনি খেলেছিলেন ৭টি ম্যাচ। গোল করেছিলেন ৪টি। এছাড়াও গোল করতে সহায়তা করেছিলেন ১টি । সেই কাতার বিশ্বকাপের আসর থেকে ফেরার পরই চলতি ইংলিশ প্রিমিয়ার লিগে তার দিকেও নজর রেখেছিলেন ফুটবল বিশেষজ্ঞ থেকে শুরু করে তার ভক্তরা। আলভারেজ তাদের হতাশ করেননি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply