মার্কিন মুসলিমদের সাথে বাইডেনের সাক্ষাৎ, করলেন ইসলামোফোবিয়া দূরের অঙ্গিকার

|

যুক্তরাষ্ট্রে ইসলামোফোবিয়া বা যেকোনো ধরনের মুসলিম বিদ্বেষ ঠেকাতে বদ্ধ পরিকর মার্কিন প্রশাসন। সোমবার (১ মে) হোয়াইট হাউসে মুসলিম মার্কিনীদের সাথে সাক্ষাতে একথা বলেন প্রেসিডেন্ট জো বাইডেন। খবর ফক্স নিউজের।

এদিন পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আয়োজনের সূচনা করেন ইমাম মাখদুম জিয়া। পরে মুসলিম অতিথিদের সাথে গল্পগুজবে মাতেন জো বাইডেন। যুক্তরাষ্ট্রে মুসলিমদের অবদানের প্রশংসাও করেন তিনি। কৃতজ্ঞতা জানান যুক্তরাষ্ট্রে বসবাসরত মুসলিমদের।

দেশটির স্বাধীনতা যুদ্ধে ইসলাম ধর্মাবলম্বীদের ভূমিকা তুলে ধরেন জো বাইডেন। মনে করিয়ে দেন, যুক্তরাষ্ট্রকে স্বাধীন দেশের স্বীকৃতি দেয়া প্রথম দেশ মরক্কো, যেটি একটি মুসলিম দেশ। বক্তব্য শেষে ‘ঈদ মোবারক’ বলে শুভেচ্ছা জানান মার্কিন প্রেসিডেন্ট।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এ সময় বিশ্বজুড়ে দারিদ্র, ক্ষুধা, রোগ জর্জরিত আর বাস্তুচ্যুত মুসলিমদের কথা স্মরণ করেন মার্কিন প্রেসিডেন্ট। সব মানুষের অধিকারের পক্ষে নিরলস কাজ করে যাওয়ার অঙ্গীকার করেন তিনি।

বাইডেন বলেন, রমজান সবাইকে ঐক্যবদ্ধ করে, সৃষ্টিকর্তার কাছাকাছি আনে। দরিদ্রদের মাঝে খাবার বিতরণ, পুরো মাস জুড়ে আত্মীয়-বন্ধুরা একসাথে ইফতার আর রমজান শেষে নতুন কাপড়, ঘর সাজানো আর মজাদার মিষ্টান্ন দিয়ে ঈদ উদযাপিত হয়। এর জন্য আমি অপেক্ষা করি। এখানে ৩৫ লাখ মুসলিম রয়েছে, যারা ভিন্ন ভিন্ন জাতি, বর্ণ আর ভাষার মানুষ। যারা সবাই এখন মার্কিনি হিসেবে ঐক্যবদ্ধ হয়েছেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply