পদ্মাসেতু ইস্যুতে নিজেদের ভুল অনুধাবন করতে পেরেছে বিশ্বব্যাংক: তথ্যমন্ত্রী

|

ফাইল ছবি।

পদ্মাসেতু থেকে মুখ ফিরিয়ে নিয়ে বিশ্বব্যাংক যে ভুল করেছে, সেটা তারা অনুধাবন করতে পেরেছে। এজন্যই তারা ওয়াশিংটনে প্রধানমন্ত্রীকে আমন্ত্রণ জানিয়েছে। এ কথা বলেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (২ মে) দুপুরে সচিবালয়ে ব্রিফিংয়ে তিনি বলেন, তারা এখন বিভিন্ন প্রকল্পে বাংলাদেশকে সহযোগিতা করতে চায়। তাদের এ অনুধাবনের জন্য ধন্যবাদ জানান তথ্যমন্ত্রী। তিনি বলেন, এই অর্থ সহযোগিতা বাংলাদেশ নেবে কিনা, সেটাও ভেবে দেখছে সরকার। কারণ, কাদের সহযোগিতা নেবে আর কাদেরটা নেবে না, সেই সিদ্ধান্ত গ্রহণের সক্ষমতা এখন দেশের আছে।

এ সময় তথ্যমন্ত্রী আরও বলেন, বিএনপি এদেশে ধনিক এবং বণিক শ্রেণি তৈরি করেছে। জিয়াউর রহমানই এদেশে ব্যাংক থেকে ঋণ নিয়ে তা ফেরত না দেয়ার সংস্কৃতি চালু করেছিলেন। তাই বিএনপি যখন সরকারের সক্ষমতা নিয়ে প্রশ্ন তোলে, সেটা হাস্যকর শোনায় বলেও মন্তব্য করেন তিনি।

তথ্যমন্ত্রী বলেন, বিশ্বব্যাংক পদ্মাসেতু থেকে মুখ ফিরিয়ে নিয়ে যে ভুল করেছিল, সেটি তারা অনুধাবন করতে পেরেছে। সে কারণে মাননীয় প্রধানমন্ত্রীকে বিশেষ আমন্ত্রণ জানিয়ে ওয়াশিংটনে নিয়ে গেছেন। বিশ্বব্যাংক এখন সর্বতোভাবে বাংলাদেশকে সহযোগিতা করতে চায়।

আরও পড়ুন: পাঁচ প্রকল্প বাস্তবায়নে বিশ্বব্যাংকের সাথে ২.৫ বিলিয়ন ডলারের চুক্তি

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply