ফেসবুকে ক্রেতা সেজে শিয়ালের মাংস বিক্রেতাকে ধরলেন বন কর্মকর্তা

|

নোয়াখালী প্রতিনিধি:

ফেসবুক পোস্টে শিয়ালের মাংস বিক্রির ঘোষণা দিয়ে বন কর্মকর্তার হাতে ধরা পড়েছেন নোয়াখালীর সুবর্ণচরের বাসিন্দা বাবুল হোসেন (৩০)। ওই পোস্ট দেখে ক্রেতা সেজে জীবিত শিয়ালসহ বাবুলকে আটক করেন উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেন।

মঙ্গলবার (২ মে) রাত ৯টার দিকে উপজেলার চরক্লার্ক ইউনিয়নের বাংলাবাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি ফেসবুকে নিজের আইডি থেকে ‘শিয়ালের মাংস বিক্রি হবে’ লিখে স্টাটাস দেন সুবর্ণচর উপজেলার মোহাম্মদপুরের বাবুল হোসেন। ওই পোস্টে যোগাযোগ করার জন্য তিনি নিজের মুঠোফোন নম্বরও যুক্ত করে দেন। বিষয়টি উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেনের নজরে আসলে তিনি ওই নম্বরে কল দিয়ে ক্রেতা সেজে বাবুল হোসেনকে শিয়ালসহ আটক করেন।

আটকের পর উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে বাবুলকে সাত হাজার টাকা জরিমানা করেন। পরে জরিমানা আদায় ও মুচলেকা নিয়ে ছেড়ে দেয়া হয় বাবুলকে।

উদ্ধারকৃত জীবিত শিয়াল।

বিষয়টি নিশ্চিত করে উপজেলার সহকারী কমিশার (ভূমি) অশোক বিক্রম চাকমা বলেন, বন বিভাগের সহায়তায় পরিচালিত হয় এ অভিযান। বন্য প্রাণী সংরক্ষণ আইন অনুসারে শিয়ালের মাংস ক্রয়-বিক্রয় নিষিদ্ধ। তাই বাবুলকে বন্য প্রাণী সংরক্ষণ আইন ২০১২ অনুসারে ৭০০০ টাকা জরিমানা আদায় করা হয়। জব্দ করা জীবিত শিয়ালটি বন বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে। শিয়ালটিকে আগামীকাল অবমুক্ত করা হবে।

এ সময় উপজেলা বন কর্মকর্তা মো. মোশাররফ হোসেনসহ চরজব্বর থানার পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply