স্টেডিয়াম প্রস্তুত না থাকায় জুনে বাংলাদেশে আসছে না বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা

|

ছবি: সংগৃহীত

বর্তমান ও তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে আগামী ১২-২০ জুন বাংলাদেশে আনার পরিকল্পনা ছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে)। তবে স্টেডিয়াম প্রস্তুত না থাকায় এই সময়ে ম্যাচ আয়োজন করা সম্ভব না। তাই শেষ পর্যন্ত মেসিদের ঢাকায় আসা হচ্ছে না।

গত জানুয়ারিতে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (আফা) সঙ্গে আলোচনায় বসেছিল বাফুফে। তখন এই আলোচনার বেশ অগ্রগতি হলেও শেষ পর্যন্ত স্থগিত হয়ে গেছে। গত সপ্তাহে বাফুফে থেকে আনুষ্ঠানিকভাবে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনকে (আফা) জুনে ম্যাচ আয়োজন করা সম্ভব নয় বলে জানানো হয়েছে।

বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন বুধবার (৩ মে) এ প্রসঙ্গে বলেছেন, আর্জেন্টিনার সঙ্গে যখন আমাদের সমঝোতা হলো এবং বিষয়টা চুক্তি সইয়ের পর্যায়ে গেলো, তখন আমরা যুব ও ক্রীড়া মন্ত্রণালয়কে চিঠি দিয়ে অনুরোধ করেছিলাম, বঙ্গবন্ধু স্টেডিয়াম প্রস্তুত করে দিতে। কিন্তু মন্ত্রণালয় আমাদের জানিয়ে দিয়েছে, স্টেডিয়াম আগামী বছরের আগে প্রস্তুত হবে না। যদি তাই হয় তাহলে আমরা বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনাকে এনে খেলা আয়োজন করবো কোথায়? ফলে আমরা আর্জেন্টিনাকে আনতে পারছি না। বিষয়টা আর্জেন্টাইন ফুটবল ফেডারেশনকে জানিয়েও দিয়েছি।

আর্জেন্টাইন ফেডারেশন এ নিয়ে কোনো প্রত্যুত্তর দিয়েছে কি না জানতে চাইলে সালাউদ্দিন বলেন, এটা নিয়ে আমি আর কী বলবো। আমাদের হাতে তো মাঠই নেই।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply