ডাকাতের ভয়ে পদ্মায় ঝাঁপ, ২ দিন পর গরু ব্যবসায়ীর মরদেহ উদ্ধার

|

রাজবাড়ী প্রতি‌নি‌ধি :

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরি ঘাটের কাছে পদ্মায় গরু ব্যবসায়ীদের ট্রলারে ডাকাতির সময় ভ‌য়ে পদ্মা নদীতে ঝাঁপিয়ে পড়া গরু ব্যবসায়ী দুলাল পালের (৪৫) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (৪ মে) বিকাল ৩টার দিকে পদ্মা নদীর মানিকগঞ্জ জেলার হরিরামপুরের বাদলপুর চর এলাকা থেকে স্থানীয়দের সংবাদের ভিত্তিতে মরদেহ‌টি উদ্ধার করে নৌ-পুলিশ। নিহত গরু ব‌্যবসায়ী দুলাল পাল রাজবাড়ী সদর উপজেলার বানিবহ গ্রামের অনিল পালের ছেলে।

জানা‌ গে‌ছে, মানিকগঞ্জের আরিচায় গরু বিক্রি করে ট্রলারযো‌গে ৫০ থে‌কে ৬০ জন ব্যাপারী দে‌ৗলত‌দিয়া ঘাটের দিকে যাচ্ছিলেন। দৌলত‌দিয়ার ৬ নম্বর ফেরি ঘাট থেকে প্রায় ১ থেকে দেড়শ গজ দূরে থাক‌তে এক‌টি বড় স্পিড বোর্ডে ১৫/২০ জন ডাকাত গিয়ে ট্রলারের গতি রোধ ক‌রে অস্ত্রের মুখে জিম্মি ক‌রে তাদের সবাইকে মারধর শুরু ক‌রে। এ সময় সবার কাছ থেকে গরু বিক্রির সব টাকা নি‌য়ে যায়। টাকা দি‌তে না চাওয়ায় কয়েকজনকে মারধরও ক‌রে। ডাকাত‌দের বেশির ভাগের মুখ বাঁধা ছিল। এ সময় ডাকাতের ভয়ে জীবন বাঁচা‌তে নদী‌তে ঝাঁপ দেন গরু ব‌্যবসায়ী দুলাল পাল। ঘটনার পর থেকে তিনি নি‌খোঁজ ছি‌লেন।

দুলাল পালের ভাই অনুকূল পাল জানান, গত মঙ্গলবার (২ মে) বিকালে মানিকগঞ্জের আরি‌চা থেকে ট্রলারে করে ভাই দুলাল পালসহ গরু-ছাগল ব্যবসায়ীরা দৌলতদিয়া ঘাটের দিকে যাচ্ছিলেন। দৌলতদিয়া ৬নং ফেরি ঘাটের কাছাকাছি গেলে হঠাৎ এক‌টি স্পিড বোর্ডে ১৫/২০ জনের একদল ডাকাত ট্রলারের গ‌তি‌রোধ ক‌রে এবং সবাইকে অস্ত্রের মুখে জিম্মি ক‌রে মারধর ও ভয়ভীতি দেখিয়ে গরু-ছাগল বিক্রির নগদ টাকা লুটপাট ক‌রে। এ সময় তার ভাই ৩‌টি গরু বিক্রির টাকা বাঁচাতে ভ‌য়ে নদীতে ঝাঁপ দি‌য়ে নি‌খোঁজ হয়। তারপর নদী‌তে খুঁজাখুঁজি করেও তা‌কে পাওয়া যায়নি। আজ বিকা‌লে হঠাৎ খবর পাই ভাইয়ের মরদেহ মানিকগঞ্জ জেলার হরিরামপুরের বাদলপুর চর এলাকার পদ্মায় ভাসমান অবস্থায় পাওয়া গে‌ছে।

দৌলতদিয়া নৌ-পুলিশ ফাঁড়ির ওসি জেএম সিরাজুল কবির নি‌খোঁজ গরু ব্যবসায়ীর মরদেহ উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন, ডাকাতের ভয়ে নদীতে ঝাঁপ দেয়া গরু ব্যবসায়ীর মরদেহ উদ্ধার করা হয়েছে। পরবর্তীতে আইনগত পদক্ষেপ প্রক্রিয়াধীন রয়েছে।

‌তিনি আরও ব‌লেন, গত মঙ্গলবার দিবাগত রাতে এই ডাকাতির সাথে জড়িত ৭ জন ডাকাতকে গ্রেফতার এবং তাদের নিকট থেকে ডাকাতির নগদ ৩৪ লক্ষ ৬১ হাজার ৮৪২ টাকা উদ্ধার ও ডাকাতির কা‌জে ব্যবহৃত ২শ সি‌সি এক‌টি স্প্রিডবোট, ৪‌টি দেশীয় আগ্নেয়াস্ত্র, ১১ রাউন্ড গুলি, ১‌টি কাটার, ৬‌টি ছেনি ও ৯টি মোবাইল ফোন উদ্ধার করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply