বগুড়ায় ডাকঘরের নৈশপ্রহরীকে খুন করে ৮ লাখ টাকা লুট, মূলহোতা গ্রেফতার

|

চুরিতে ব্যবহৃত সরঞ্জামসহ আটককৃত শফিকুল।

বগুড়া ব্যুরো:

বগুড়ায় ঘুরতে গিয়ে পোস্ট অফিস থেকে সবাইকে টাকা তুলতে দেখে সেখানকার ভল্ট থেকে টাকা চুরির পরিকল্পনা মাথায় আসে নওগাঁর বাসিন্দা শফিকুলের। দেশে ও দেশের বাইরে একাধিক চাঞ্চল্যকর চুরি ও জেল খাটার অভিজ্ঞতা থাকায় সাথেসাথেই চুরির পরিকল্পনাও করে ফেলে সে। পরিকল্পনা অনুযায়ী কেনে চুরির জন্য প্রয়োজনীয় সবকিছু। চুরি করতে গিয়ে এক নৈশপ্রহরীকে খুন করে চুরির ৮ লাখ টাকা নিয়ে পালিয়েও যায় সে। কিন্তু শেষ রক্ষা হয়নি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

ঘটনার ৯ দিন পর বৃহস্পতিবার (৪ মে) নিজ কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, গত মার্চ মাসে পাসপোর্ট করতে নওগাঁ থেকে বগুড়ায় আসে সাপাহার উপজেলার বাসিন্দা শফিকুল। নিজ এলাকায় দীর্ঘদিন ধরে চুরি-ডাকাতির সাথে জড়িত শফিকুল বগুড়ায় এসে দেখতে পায় যে, লোকজন ডাকঘর থেকে টাকা তুলছে। ওইদিনই সে ডাকঘরে ঢুকে ভল্ট ও ক্লোজসার্কিট ক্যামেরার অবস্থানসহ পুরো অফিস এলাকা রেকি করে। দুদিন পর বগুড়া শহরের বিভিন্ন মার্কেট থেকে হ্যান্ডগ্লাভস, ভল্ট কাটার মেশিন, এসএস পাইপসহ প্রয়োজনীয় সব সরঞ্জাম কিনে নওগাঁয় ফিরে যায় সে।

এরপর, ২১ এপ্রিল রাত ৩টার দিকে দেয়াল টপকে বগুড়া পোস্ট অফিসের ভেতরে ঢোকে শফিকুল। প্রথম অপারেশনে অফিসের ক্লোজসার্কিট ক্যামেরা বন্ধ করে ভল্ট কাটতে পারলেও, টাকার ব্যাগ দূরে থাকায় সেদিন সে কোনো টাকা নিতে পারেনি। দুদিন নওগাঁয় অবস্থানের পর শফিকুল আবারও যায় বগুড়ায়। ২৪ এপ্রিল রাত ২টার দিকে সে দ্বিতীয় দফায় পোস্ট অফিসে ঢুকে একটি রুমে লোহার রড খুঁজতে গেলে, নৈশপ্রহরী প্রশান্ত তার উপস্থিতি টের পেয়ে যায়। এ সময় সেখানে পাওয়া কেওটি রড দিয়ে মাথায় আঘাত করে নৈশ প্রহরী প্রশান্তকে হত্যা করে শফিকুল। পরে ওই রডের সাহায্যেই ভল্টের কাটা অংশ দিয়ে ব্যাগসহ ৮ লাখ টাকা নিয়ে নেয় শফিকুল। সকাল ৭টার দিকে মৃত প্রহরীর পকেট থেকে চাবি নিয়ে গেট খুলে চম্পট দেয় সে।

পুলিশ সুপার আরও জানান, বুধবার (৩ মে) রাতে গোয়েন্দা পুলিশের একটি দল নওগাঁর সাপাহারে গ্রামের বাড়ি থেকে শফিকুলকে আটক করে। বছর চারেক আগে রাজধানীর বনানী এলাকায় জনতা ব্যাংকের ভল্ট কেটে টাকা লুটের সময় হাতেনাতে আটক হয়েছিলো সে। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় চুরি-ডাকাতির অন্তত ৯টি মামলার তথ্য পেয়েছে পুলিশ। এমনকি চুরি-ডাকাতির মামলায় শফিকুল প্রতিবেশী দেশ ভারতেও কারাভোগ করেছে বলে জানান তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply