শেষ মুহূর্তে ম্যাক অ্যালিস্টারের গোলে কুপোকাত ম্যান ইউনাইটেড

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগে ফের পয়েন্ট খুঁইয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। আক্রমণ পাল্টা আক্রমণের তুমুল লড়াইয়ে ম্যাচের একেবারের অন্তিম মুহূর্তে নাটকীয়ভাবে পেনাল্টি পায় ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন তারকা মিডফিল্ডার অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের রকেট গতির শটে রোমাঞ্চকর জয়ের আনন্দে মাতে ব্রাইটন। এই জয়ে টেবিলের ছয়ে উঠে আসলো আন্দ্রেয়া মালদেরার শিষ্যরা।

নিজেদের ঘরের মাঠ দা আমেরিকান এক্সপ্রেস কমিউনিটি স্টেডিয়ামে ম্যানচেস্টার ইউনাইটেডকে আতিথ্য জানায়  ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়ন। ম্যাচের শুরুতেই এগিয়ে যেতে পারতো ব্রাইটন। কিন্তু ম্যাচের চতুর্থ মিনিটে ব্রাইটন ফরোয়ার্ড এনসিচোর শট ইউনাইটেড গোলরক্ষক ডেভিড ডি গিয়ার মুখে লেগে ফিরলে হতাশ হতে হয় স্বাগতিকদের। ২৮তম মিনিটে ইউনাইটেড ফরোয়ার্ড মার্কাস রাশফোর্ডের শট প্রতিহত করেন ব্রাইটন গোলরক্ষক। প্রথমার্ধে দুই দল একাধিক আক্রমণ করলেও গোলের দেখা পায়নি। গোলশূন্য ড্র নিয়েই বিরতিতে যায় দুই দল।

ছবি: সংগৃহীত

দ্বিতীয়ার্ধের শুরু থেকেও পজেশনে আধিপত্য করার পাশাপাশি টানা আক্রমণ করতে থাকে ব্রাইটন। প্রথমার্ধে গোলের উদ্দেশ্যে সাতটি শট নেয়া দলটি এই অর্ধে প্রথম ২৫ মিনিটে নেয় আরও সাত শট, কিন্তু লক্ষ্যে রাখতে পারে কেবল একটি। প্রবল চাপের মুখে প্রতি-আক্রমণে ৬৮তম মিনিটে জোরালো শট নেন ব্রুনো ফার্নান্দেস, ঝাঁপিয়ে ফেরান স্টিল। নির্ধারিত সময়ের ১০ সেকেন্ড বাকি থাকতে দে হেয়ার নৈপুণ্যে বড় বাঁচা বেঁচে যায় ইউনাইটেড। মাক আলিস্তেরের বক্সের বাইরে থেকে নেয়া শট ঠেকান গোলরক্ষক।

ছবি: সংগৃহীত

ম্যাচের যোগ করা সময়ের শেষ মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল লাগে ইউনাইটেড ডিফেন্ডার লুক শ’র হাতে। ভিএআর পেনাল্টির বাঁশি বাজান রেফারি। নিখুঁত স্পট কিকে দলকে উচ্ছ্বাসে ভাসান আর্জেন্টাইন মিডফিল্ডার অ্যালিস্টার। শেষ মুহূর্তের গোলে নাটকীয় জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাইটন।

ছবি: সংগৃহীত

এদিন পুরো ম্যাচে প্রায় ৬০ শতাংশ সময় বল দখলে রেখে গোলের উদ্দেশ্যে ২২টি শট নেয় তারা, যার মধ্যে লক্ষ্যে ছিল ৬টি। আর ইউনাইটেডের ১৬ শটের ৫টি ছিল লক্ষ্যে।

এই হারে লিগ টেবিলে তৃতীয় স্থানে ওঠার সুযোগ হারালো ইউনাইটেড; ৩৩ ম্যাচে ১৯ জয় ও ৬ ড্রয়ে ৬৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে এরিক টেন হাগের শিষ্যরা। ৮ পয়েন্ট কম নিয়ে তালিকার ৬ষ্ঠ স্থানে উঠে এসেছে ব্রাইটন, অবশ্য একটি ম্যাচ কম খেলেছে তারা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply