ঝিনাইদহে পৌনে দুই কোটি টাকার স্বর্ণের বারসহ ২ কারবারি আটক

|

ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহের মহেশপুর সীমান্ত থেকে ২০টি স্বর্ণের বারসহ ২ কারবারিকে আটক করেছে বাংলাদেশ বর্ডার গার্ড (বিজিবি)। বৃহস্পতিবার (৪ মে) দিবাগত রাতে উপজেলার পলিয়ানপুর থেকে তাদের আটক করা হয়। আটককৃত স্বর্ণগুলোর বাজারমূল্য প্রায় ১ কোটি ৮৫ লক্ষ সাড়ে ৮৭ হাজার টাকা।

আটককৃতরা হলেন- ঝিনাইদহের মহেশপুর উপজেলার জিন্নাহনগর পলিয়ানপুর গ্রামের সাদির আলী মণ্ডলের ছেলে আছানুর (৪৮) এবং চয়েন মণ্ডলের ছেলে নবিছদ্দি মণ্ডল (৫৮)।

৫৮ বিজিবির অধিনায়ক লে. কর্নেল মাসুদ পারভেজ রানা জানান, নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে তারা জানতে পারেন, দুইজন ব্যক্তি মহেশপুরে পলিয়ানপুর এলাকা দিয়ে স্বর্ণ পাচারের উদ্দেশ্যে সীমান্তের দিকে গমন করবে। এরপর পলিয়ানপুর বিওপির একটি বিশেষ টহল দল কাজীরবেড় গ্রামের খোলা মাঠের মধ্যে এ্যাম্বুশ স্থাপন করে। এরপর তারা দেখতে পান দুইজন ব্যক্তি মাঠের মধ্যে দিয়ে সীমান্তের শূন্য লাইনের দিকে যাচ্ছে। সে সময় তাদেরকে চ্যালেঞ্জ করে ২ কেজি ৩৩১.১২ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, জব্দকৃত স্বর্ণের বারগুলো খাকী রঙয়ের স্কচটেপ দিয়ে পেঁচানো ছিল। আটককৃত দুইজনের কোমরে লুঙ্গির সাথে মোড়ানো অবস্থায় ছিল।

তিনি আরও জানান, স্বর্ণের বার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য বহন ও নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিদেরকে গ্রেফতার করে মহেশপুর থানায় মামলা দায়ের এবং ২০টি স্বর্ণের বার ঝিনাইদহ ট্রেজারি অফিসে জমা দেয়া হয়েছে।

এএআর/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply