রাশিয়ানদের অকথ্য গালি দিয়ে বাখমুত থেকে সেনা প্রত্যাহারের ঘোষণা দিলো ভ্যাগনার (ভিডিও)

|

ভিডিও বার্তা থেকে নেয়া ছবি।

খাদ্য ও অস্ত্র সঙ্কটের কারণে আগামী ১০ মে রুশ সেনাবাহিনীকে বাখমুতে নিজেদের পজিশন হস্তান্তর ও সেনা প্রত্যাহার করবে ভাড়াটে রুশ মার্সেনারি বাহিনী ভ্যাগনার। এ সংক্রান্ত এক ভিডিও বার্তায় রুশ প্রতিরক্ষা মন্ত্রী সার্গেই শোইগু ও সেনাপ্রধান জেনারেল ভ্যালেরি গ্যারাসিমভকে ভ্যাগনার সেনাদের মৃত্যুর জন্য দায়ী করে অকথ্য ভাষায় গালি দিতে দেখা যায় ভ্যাগনার প্রধানকে। খবর সিএনএনের।

শুক্রবার (৫ মে) প্রকাশিত এক ভিডিও বার্তায় অস্ত্রের অপ্রতুলতা ও সেনা প্রত্যাহারের কথা জানান ভ্যাগনার প্রধান ইয়েভজেনি প্রিগোঝিন। ওই ভিডিও বার্তায় খাদ্য ও অস্ত্রহীন অবস্থায় ভ্যাগনার সেনাদের মর্মান্তিক মৃত্যুর বর্ণনা দিয়ে তাদের মৃত্যুর জন্য রুশ প্রতিরক্ষা মন্ত্রী সার্গেই শোইগু ও সেনাপ্রধান জেনারেল ভ্যালেরি গ্যারাসিমভকে দায়ী করে অকথ্য ভাষায় গালি দিতে দেখা যায় ভ্যাগনার প্রধানকে।

ভিডিওতে ইয়েভজেনি প্রিগোঝিন বলেন, ভ্যাগনার প্রশাসন ও সেনাবাহিনীর পক্ষ থেকে জানাতে চাই যে আগামী ১০ মে রুশ বাহিনীর কাছে আমরা বাখমুতে আমাদের পজিশন হস্তান্তর করবো। প্রয়োজনীয় খাবার ও অস্ত্রের সাপ্লাই না আসায় আমরা আমাদের পজিশন ছেড়ে দিতে বাধ্য হচ্ছি। সম্পূর্ণ অকারণে আর কোনো বীর ভ্যাগনার যোদ্ধাকে আমরা বিসর্জন দেবো না।

পজিশন হস্তান্তর প্রসঙ্গে ইয়েভজেনি প্রিগোঝিনের ভিডিও বার্তা।

তিনি বলেন, কাপুরুষরা আমার কথা শোনো। আমার যেসব সৈন্য মারা গেছে তারা কারো ছেলে কারো বাবা। এদেরও পরিবার আছে। যারা আমাদেরকে প্রতিশ্রুত অস্ত্র দেয়নি তারা জাহান্নামে যাবে। শোইগু- গ্যারাসিমভ আমাদের অস্ত্র কোথায়?

রুশ সেনাপ্রধান ও প্রতিরক্ষা মন্ত্রীকে গালাগাল করছেন উত্তেজিত ভ্যাগনার প্রধান।

তিনি আরও বলেন, আমার সৈন্যদের এরকম বাজে পরিস্থিতিতে রেখেও যারা পার্টি ও আনন্দ-ফূর্তি করছে তাদের পরিণতি ভাল হবে না। আমার সৈন্যরা স্বেচ্ছাসেবী হিসেবে এসে জীবন দিচ্ছে আর ওরা আনন্দ-ফূর্তি করছে। অস্ত্রের রিজার্ভ কাছে আছে বলে নিজেদেরকে যারা ঈশ্বর ভাবছে তাদের পরিণতি খুব খারাপ হবে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply