‘বিশ্বের যেকোনো দল মেসির জন্য যেকোনো কিছু পাঁচ মিনিটের মধ্যে হাজির করবে’

|

ছবি: সংগৃহীত

ক্লাব কর্তৃপক্ষ দিয়েছে দুই সপ্তাহের নিষেধাজ্ঞা, সেই সাথে সমর্থকেরা দিয়েছেন দুয়ো। পিএসজির অফিশিয়াল সমর্থক গোষ্ঠী আল্ট্রার এমন কর্মকাণ্ডে ক্ষুব্ধ হাভিয়ের মাশ্চেরানো। মেসির মতো পেশাদার একজনকে অপমানের কারণে পিএসজি সমর্থকদের একদিন অনুশোচনায় ভুগতে হবে বলে জানান তিনি। খবর গোল ডটকমের

দুই বছর আগে পিএসজির সাথে চুক্তি স্বাক্ষর করতে প্যারিসে গিয়েছিলেন লিওনেল মেসি। তাকে স্বাগত জানাতে প্যারিসের রাজপথ জুড়ে জড়ো হয়েছিল লাখো মানুষ। আর এখন সেই মেসিকেই ক্লাব থেকে বিতাড়িত করতে জড়ো প্যারিসের মানুষ!

মেসি-পিএসজির সম্পর্কের অবনতিটা বেশ আগে থেকেই শুরু হয়ে গিয়েছিল। চুক্তি নবায়নের শর্ত নিয়ে বনিবনা না হওয়াতেই সেই সম্পর্কের শেষ দেখছিলেন অনেকে। হলোও তাই। এখন বাধ্যতামূলক অনুশীলনে না গিয়ে মেসির সপরিবারে সৌদি সফরে যাওয়ার বিষয়কে ঘিরেই সামনে এসেছে সেই চূড়ান্ত খবর। মেসির সাথে চুক্তি নবায়ন আর করছে না ফরাসি ক্লাবটি! এলএম টেনকে দুয়ো দিচ্ছে প্যারিসের মানুষ। মেসির প্রতি এমন আচরণে ক্ষুব্ধ তার একসময়ের সতীর্থ হাভিয়ের মাশ্চেরানো।

ডি স্পোর্টস রেডিওকে দেয়া সাক্ষাৎকারে মাশ্চেরানো বলেন, আগামী ১০ বছরের মধ্যে ওরা অনুশোচনায় পুড়বে। বিশ্বের যেকোনো দল মেসির জন্য যেকোনো কিছু পাঁচ মিনিটের মধ্যে হাজির করবে। (এখানে যা হচ্ছে) এমন সমাপ্তি কারোই প্রাপ্য নয়। লিও’র (মেসির) কোনো ব্যাপার যদি সমালোচনার ঊর্ধ্বে থাকে, তবে সেটা তার পেশাদারিত্ব। কেউ যদি ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়ও হয়ে থাকে, মেসির মতো পেশাদারিত্ব পাওয়াটা কঠিন।

মাশ্চেরানো আরও বলেন, মেসিকে নিয়ে পিএসজি সমর্থকদের আচরণের কোনো ব্যাখ্যা হয় না। এটা খুব দুঃখজনক যে মেসির মতো একজনকে পাওয়াটা যে সৌভাগ্য, সেটা ওরা (পিএসজি) বুঝতে পারছে না। আমার মনে হয়, ১০ বছর আগে পিএসজি সমর্থকদের কেউ কল্পনাও করেনি, ইতিহাসের সেরা খেলোয়াড়টিকে তারা একদিন দলে পাবে। সেটা পাওয়ার পর উপভোগের বদলে দুই বছর ধরে তার সমালোচনা করে যাচ্ছে সমর্থকেরা।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply