প্রথমবারের মতো ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের শীর্ষে পাকিস্তান

|

ছবি: সংগৃহীত

নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচে বাবর আজমের সেঞ্চুরিতে ১০২ রানের বড় জয় পায় পাকিস্তান। এই জয়ের পাশাপাশি আইসিসি ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে প্রথমবারের মতো শীর্ষে উঠেছে পাকিস্তান। পেছনে ফেলেছে অস্ট্রেলিয়া ও ভারতকে।খবর ক্রিকেট পাকিস্তানের।

কিউইদের বিপক্ষে সিরিজের আগে ১০৬ রেটিং পয়েন্ট নিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের পঞ্চম স্থানে ছিল পাকিস্তান। এরপর সিরিজের প্রথম দুই ম্যাচে তারা পাহাড়সম লক্ষ্য তাড়া করে জয় তুলে নিয়েছে। তৃতীয় ম্যাচে ২৬ রানের জয়ে ইংল্যান্ড ও নিউজিল্যান্ডকে পেছনে ফেলে পয়েন্ট টেবিলের তিনে উঠে আসে পাকিস্তান। তাদের সামনে ছিল কেবল ভারত ও অস্ট্রেলিয়া। এই দুই দলের রেটিং পয়েন্ট সমান ১১৩ করে। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

ছবি: সংগৃহীত

র‍্যাঙ্কিংয়ের শীর্ষস্থান ধরে রাখতে হলে অবশ্য সিরিজের শেষ ম্যাচেও জিততে হবে পাকিস্তানকে। আগামীকাল রবিবার সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচ ফের মুখোমুখি হবে পাকিস্তান-নিউজিল্যান্ড। এই ম্যাচে হারলে আবারো র‍্যাঙ্কিংয়ের তিনে নেমে যাবে পাকিস্তান। আর তাতে ফের শীর্ষে উঠবে অস্ট্রেলিয়া। তবে শেষ ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেলেও শীর্ষেই থাকবে পাকিস্তান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply