এ সপ্তাহে ওটিটিতে আসছে যেসব কনটেন্ট

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

মারিয়া হোসেন:

প্রতি সপ্তাহে দর্শক নতুন সিনেমা-সিরিজের খোঁজে হানা দেন ওটিটি প্ল্যাটফর্মগুলোয়। বিশ্বের বিভিন্ন দেশের কোন কন্টেন্ট কবে আসছে, সেটিই এখন আলোচনার ট্রেন্ডি টপিক। দর্শকের আগ্রহ ও ওটিটি জনপ্রিয়তার কথা মাথায় রেখেই বিনোদন সংশ্লিষ্ট অঙ্গনগুলোও ঝুঁকছে ওটিটির দিকেই। বড়পর্দার সিনেমা নতুন করে ওটিটিতে মুক্তি, তেমনই এক ব্যবসায়িক কৌশল। এ সপ্তাহে প্রিমিয়ার হতে যাওয়া কয়েকটি কন্টেন্টের কথাই জানাবো এবার।

কোথাও আগুন লাগলে জীবন বাজি রেখে সবার আগে ঝাঁপিয়ে পড়েন ফায়ার ফাইটাররা। আগুনের বিরুদ্ধে যুদ্ধ করা এসব ফায়ার ফাইটারদের গল্পই এবার পর্দায় তুলে ধরছেন পরিচালক আবু হায়াত মাহমুদ। একজন অগ্নিনির্বাপণ কর্মীর ব্যক্তিগত ও পেশাগত দায়িত্ব পালনের চ্যালেঞ্জের গল্প নিয়ে আসছে ফ্ল্যাশ ফিল্ম ‘অগ্নিপুরুষ’। ‘ওয়ার্ল্ড ফায়ার ফাইটার ডে’ উপলক্ষে সিনেমাটি দেখা যাবে দেশীয় ওটিটি প্লাটফর্ম দীপ্ত প্লেতে।

দেশ-বিদেশের একাধিক চলচ্চিত্র উৎসবে প্রদর্শিত হওয়ার পর এবার ওটিটিতে মুক্তি পেয়েছে ভিন্নধারার সিনেমা ‘ঝিল্লী’। ইতিমধ্যেই চলচ্চিত্র বোদ্ধা ও সমালোচকমহলে ব্যাপক প্রশংসা পেয়েছে এটি। এ সিনেমা দিয়েই বাবা গৌতম ঘোষের প্রযোজনায় প্রথমবার পরিচালনায় হিসেবে দেখা যাবে ঈশান ঘোষকে। সিনেমাটি স্ট্রিমিং হচ্ছে জনপ্রিয় প্লাটফর্ম হইচই এ।

যমন্তকের মূর্তি নিয়ে গ্যাংটকে গন্ডগোল। এ ঘটনায় জড়িত মিস্টার সেলভাঙ্করের মৃত্যু হয় দুর্ঘটনায়। এটা কি নিছক কোনো দুর্ঘটনা? নাকি ঠাণ্ডা মাথায় খুন? এর সমাধান খুঁজতে মরিয়া এবার প্রদোষ মিত্র ফেলুদা। একসময় যিনি তোপসে ছিলেন, সেই পরমব্রত এবার পর্দায় হাজির হয়েছেন ফেলুদা’র ভূমিকায়। ‘সাবাশ ফেলুদা’ মুক্তি পেয়েছে ওটিটি প্লাটফর্ম জি ফাইভে।

দিল্লির ধনী ব্যবসায়ী পরিবারের ছেলে মিকি। বিদেশে বন্ধুর ব্যাচেলর পার্টিতে তিন্নির সঙ্গে আলাপ তার। সেই আলাপ থেকেই বন্ধত্ব ও প্রেমের শুরু। তাদের সেই প্রেম আর সম্পর্কের ওঠাপড়া ও পরিণতি নিয়েই সিনেমা ‘তু ঝুটি ম্যায় মাক্কার’। যেখানে প্রথমবারের মতো জুটি হয়ে পর্দায় হাজির রণবীর কাপুর ও শ্রদ্ধা। বক্স অফিসে রেকর্ড সাফল্যের পর এবার নেটফ্লিক্সে দেখা যাচ্ছে সিনেমাটি।

শক্তিশালী সিন্ডিকেট মন্টিকোর আক্রমণ করে গ্লোবাল স্পাই এজেন্সি সিটাডেলকে। দুজন স্পেশ্যাল এজেন্টের ওপর দায়িত্ব দেয়া হয় পাল্টা আক্রমণের। শুরু হয় মন্টিকোরকে কাবু করার নতুন মিশন। বলিউড সুন্দরী প্রিয়াঙ্কা চোপড়াকে নিয়ে মার্ভেল’খ্যাত রুশো ব্রাদার্সের নতুন সিরিজ ‘সিটাডেল’ মুক্তি পেয়েছে আমাজন প্রাইম ভিডিওতে।

নেটফ্লিক্স, অ্যামাজন, জি-ফাইভ, হইচই কিংবা চরকিসহ দেশ বিদেশের ওটিটি প্লাটফর্মগুলোতে প্রতিনিয়ত আসছে নতুন সব কন্টেন্ট। ভিনদেশি কন্টেন্ট এর ভিড়ে দেশীয় কন্টেন্টও বেশ আলোচনা তৈরি করছে দর্শকের মাঝে। আরও কিছু ধামাকাদার সিনেমা-সিরিজ আসছে সামনের সপ্তাহেও। সেগুলো দেখতে আপাতত মুখিয়ে আছে দর্শকও।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply