গণতন্ত্র মঞ্চ থেকে বের হয়ে গেলো রেজা-নুরের গণঅধিকার পরিষদ

|

গঠনের ৯ মাসের মাথায়ই ভাঙন ধরলো সাত দলের রাজনৈতিক জোট গণতন্ত্র মঞ্চে। মঞ্চ থেকে বের হয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে  ড. রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের গণঅধিকার পরিষদ। ফলে গণতন্ত্র মঞ্চে দল রইলো আর ছয়টি।

শনিবার (৬ মে) সন্ধ্যায় গণঅধিকার পরিষদের দলীয় কার্যালয়ে আয়োজিত কেন্দ্রীয় কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয় বলে যমুনা টেলিভিশনকে নিশ্চিত করেছেন দলটির সদস্য সচিব নুরুল হক নুর। বলেন, এখন থেকে গণঅধিকার পরিষদ এককভাবে দলীয় কার্যক্রম পরিচালনা করবে। এছাড়া সরকারবিরোধী আন্দোলনেও তারা এককভাবেই অংশগ্রহণ করবে। পাশাপাশি যুগপৎ আন্দোলনেও নিজেদের মতো করে সক্রিয় থাকবে গণঅধিকার পরিষদ।    

বেশ কিছুদিন ধরেই গণতন্ত্র মঞ্চের নেতাদের সাথে ভালো যাচ্ছিল না গণ অধিকার পরিষদের। বিশেষ করে বিভিন্ন কর্মসূচিতে বক্তব্য দেয়া, সিদ্ধান্ত গ্রহণ প্রক্রিয়াসহ নানা বিষয়ে অস্বস্তি ছিল গণঅধিকার পরিষদের।

এর আগে, ২০২২ সালের ৮ আগস্ট সাত দলের রাজনৈতিক জোট ‘গণতন্ত্র মঞ্চ’র আত্মপ্রকাশ ঘটে। জোটভুক্ত দলগুলো হলো- জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণসংহতি আন্দোলন, গণঅধিকার পরিষদ, ভাষানী অনুসারী পরিষদ ও রাষ্ট্র সংস্কার আন্দোলন। 

আগামী রোববার (৭ মে) গণতন্ত্র মঞ্চের বৈঠক হওয়ার কথা। ওই বৈঠকে অন্যান্য বিষয়ের সঙ্গে গণঅধিকার পরিষদের অসাংগঠনিক আচরণসহ অন্যান্য বিষয়ে আলোচনা হবে বলে জানিয়েছেন মঞ্চের নেতারা।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply