সুন্দরবনের নদীতে প্লাস্টিক-আর্বজনা, পর্যটক প্রবেশ সাময়িক বন্ধ

|

সাতক্ষীরা প্রতিনিধি:

সুন্দরবনের সাতক্ষীরা রেঞ্জে পর্যটক প্রবেশ সাময়িক সময়ের জন্য বন্ধ ঘোষণা করেছে বন বিভাগ। শনিবার (৬ এপ্রিল) সকাল থেকে মৌখিকভাবে পর্যটকদের সুন্দরবন প্রবেশ বন্ধ করে বন বিভাগ।

সুন্দরবন সাতক্ষীরা রেঞ্জ কার্যালয় থেকে বলা হয়েছে, পর্যটকরা সুন্দরবনে প্রবেশের পর ট্রলারে খাওয়া দাওয়া করেন। এরপর প্লাস্টিকের পানির বোতল, প্লাস্টিক জাতীয় দ্রব্য, ওয়ান টাইম খাবার পাত্রসহ নানাবিধ অপদ্রব্য নদীতে ফেলে পরিবেশ নষ্ট করছে। শুক্রবার (৫ মে) বিষয়টি নজরে আসার পর শনিবার থেকে সুন্দরবনে পর্যটক প্রবেশ বন্ধ করা হয়।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

বুড়িগোয়ালীনি ফরেস্ট স্টেশন কর্মকর্তা নুরুল ইসলাম জানান, সুন্দরবনের কলাগাছিয়া ট্যুরিজম এলাকাসহ আশপাশে নদীতে প্লাস্টিক জাতীয় জিনিসপত্র নদীতে ফেলার কারণে সুন্দরবনে পর্যটক প্রবেশ সাময়িকভাবে বন্ধ করা হয়েছে। পর্যটক ট্রলার মালিক সমিতির সদস্যদের বলা হয়েছে, যতক্ষণ তারা এগুলো পরিষ্কার না করবে, ততক্ষণ পর্যটক প্রবেশ বন্ধ থাকবে। তারা আশ্বস্ত করেছেন, পরিষ্কার করে দেবেন। এসব আবর্জনা পরিষ্কার করে আমাদের জানানোর পর বাস্তবচিত্র দেখে পর্যটক প্রবেশ খুলে দেয়া হবে।

তিনি বলেন, সুন্দরবনের পরিবেশ কোনোভাবেই নষ্ট করা যাবে না। সেই সঙ্গে সংশ্লিষ্টদের ভবিষ্যতের জন্য সতর্ক থাকতে হবে। প্রতিটি ট্রলারে ডাস্টবিন দেয়া হয়েছে। আর্বজনা সেখানে ফেলবে।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply