এবারের বিশ্বকাপে বাংলাদেশের ভালো সুযোগ আছে: চিরাগ জানি

|

যমুনা টেলিভিশনের সাথে মত বিনিময়কালে চিরাগ জানি।

তাহমিদ অমিত:

ঢাকা প্রিমিয়ার লিগে ব্যাটে-বলে লিজেন্ডস অফ রূপগঞ্জের ট্রাম্পকার্ড-চিরাগ জানি। গতবারের মতো এবারও এ ভারতীয় রিক্রুট দলটির সেরা ক্রিকেটার। এমন কার্যকরী অলরাউন্ডার যার জনপ্রিয় হয়ে ওঠার কথা সামাজিক মাধ্যমে, কিন্তু চিরাগ নিজেই ফলো করেন না ফেসবুক পেজ। চিরাগের বিশ্বাস আসন্ন বিশ্বকাপে ভালো সম্ভাবনা আছে বাংলাদেশের।

রূপগঞ্জের গেছে তিন উইকেট তখনই চিরাগ জানি এলেন উইকেটে। এরপরও আসা যাওয়া করেছেন তার সতীর্থরা। কিন্তু, একপ্রান্ত আগলে কঠিন সে ম্যাচ একাই ছিনিয়ে নিয়ে যান এ ভারতীয়। ৮১ রান করে হারিয়ে দেন গাজী গ্রুপকে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

শুধু এ ম্যাচ না ; মাশরাফীর দলের হয়ে ব্যাটে-বলে ত্রাতা চিরাগ জানি। পর পর দুই মৌসুমে তিনিই সেরা। এমন এক অলরাউন্ডার দেখে তাই তো অনেকেই আফসোস করেন। কেন না পারফরমেন্সে চিরাগের আশপাশে নেই কিন্তু নাম ডাকে কমতি নেই এদেশের কতো ক্রিকেটারের। হাজার লাখো ফলোয়ার থাকে তাদের সামাজিক মাধ্যমে। একটা ভালো ইনিংস খেললেই তাকে দলে নেয়ার দাবিতে সরব হয় ফ্যানপেজগুলো। কিন্তু ৩৪ বছর বয়সে ফিটনেস-ব্যাট আর বলে দারুণ প্যাকেজ হয়েও ওসবের বাইরে চিরাগ।

ভারতীয় ক্রিকেটার চিরাগ জানি এ প্রসঙ্গে বলেন, আমার পেজ আছে। কিন্তু ওভাবে ফলো করি না। ইনস্ট্রাগ্রাম ব্যবহার করি। জানি এখানে ক্রিকেট অনেক জনপ্রিয়। আমাদের এখানেও তা। ডিপিএল ভালো টুনামেন্ট। প্রচুর আয় করা যায়।

৭৩ গড়ে এখন পর্যন্ত লিগে ৫৮৫ রান করেছেন চিরাগ। যা টপ রান গেটারদের মধ্যে চতুর্থ। ২১ উইকেট নিয়ে বোলিংয়েও রয়েছেন একই অবস্থানে। এমন চোখ ধাঁধানো পারফরমেন্স; ভিনদেশি না হলে মিনহাজুল আবেদিনরা হয়তো কবেই নিতেন দলে ।

চিরাগ জানি বলেন, আমি জানি না কি হতো। তৃতীয় বার খেলছি ঢাকা লিগে। দলের জন্য খেলাটাই আমার কাজ। চেষ্টা করি সবটুকু দিয়ে। ফি নিয়ে কথা বলবো না। ভারতে টাকা বেশি। তবে এখানে ঘরোয়া ক্রিকেটে বেশ ভালো টাকা পাওয়া যায়। ভারতের মতোই।

তিনি আইপিএলে খেলেছিলেন কলকাতার হয়ে। সৌরাষ্ট্রের এ ক্রিকেটার খেলছেন ভারতীয় ঘরোয়া ক্রিকেটেও। ঢাকার ক্রিকেটও এখন বেশ পরিচিত তার। খোঁজ খবর রাখেন বলেই নিজ দেশের মাটিতে বিশ্বকাপে বড় কিছুর স্বপ্ন ঢাকার সতীর্থদের নিয়ে।

চিরাগ বলেন, বিশ্বকাপে বাংলাদেশের ভাল করার সুযোগ আছে। গত ৩-৪ বছর ওরা ভালো করছে। অনেক কার্যকর অলরাউন্ডার আছে, প্রতিভাবান তারা। ভারতে ওরা ভালো করবে আশা করি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply