হাইকোর্টেও প্রার্থিতা ফিরে পেলেন না জাহাঙ্গীর

|

গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর আলম। ফাইল ছবি।

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে দায়ের করা জাহাঙ্গীর আলমের রিট খারিজ করে দেয়া হয়েছে। আর তাতে তার মনোনয়নপত্র বাতিল করে রিটার্নিং কর্মকর্তার সিন্ধান্ত বহাল থাকলো।

সোমবার (৮ মে) বিচারপতি ফারাহ মাহবুব ও বিচারপতি মুহাম্মদ মাহবুবুল ইসলামের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। এদিন দুপুর পৌনে ১২টায় রিটটির শুনানি শুরু হয়। রিটের পক্ষে শুনানি করছেন সাবেক অ্যাটর্নি জেনারেল ফিদা এম কামাল। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন। শুনানি শেষে রিট খারিজের আদেশ দেন আদালত।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এর আগে, মেয়র পদে প্রার্থিতা বাতিলের বৈধতা চ্যালেঞ্জ করে গতকাল রোববার হাইকোর্টে রিট করেন জাহাঙ্গীর আলম। রিটে প্রার্থিতা ফিরে পাওয়ার নির্দেশনা চাওয়া হয়।

গত ৩০ এপ্রিল মনোনয়নপত্র যাচাইবাছাই করে গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ফরিদুল ইসলাম মেয়র পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়নবঞ্চিত জাহাঙ্গীর আলমের মনোনয়নপত্র বাতিল করেন। ঋণখেলাপির জামিনদার হওয়ার অভিযোগে তার মনোনয়নপত্র বাতিল করা হয়। এরপর গত ৪ মে প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে জাহাঙ্গীর আলমের করা আপিল নামঞ্জুর হয়।

২৫ মে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। গাজীপুর সিটির এই নির্বাচনে মেয়র পদে ক্ষমতাসীন দল আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন আজমত উল্লা খান। তিনি গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি। অন্যদিকে, দলের মনোনয়ন না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে জাহাঙ্গীর আলমের পাশাপাশি তার মা জায়েদা খাতুনও মনোনয়নপত্র নেন। যাচাইবাছাইয়ে জাহাঙ্গীরের মনোনয়নপত্র বাতিল হলেও জায়েদা খাতুনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply