রাজ্যাভিষেক উপলক্ষ্যে রাজকীয় কনসার্ট লন্ডনে

|

যুক্তরাজ্যে রাজা তৃতীয় চার্লসের রাজ্যাভিষেক উপলক্ষ্যে আয়োজিত হলো জাঁকজমকপূর্ণ কনসার্ট। ২০ হাজার আমন্ত্রিত অতিথির মধ্যে ছিলেন রাজনীতিবিদ থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনের তারকারা। লন্ডনের উইন্ডসর প্রাসাদের মঞ্চ মাতিয়েছেন বিনোদন জগতের দেশি-বিদেশি একাধিক জনপ্রিয় তারকা। এ কনসার্টে অংশ নিয়েছেন বাংলাদেশের সংগীত শিল্পী মাশা ইসলামও। খবর বিবিসির।

নতুন রাজার রাজ্যাভিষেক স্মরণীয় করে রাখতে আয়োজনের কমতি নেই ব্রিটেনে। অভিষেক অনুষ্ঠানের পরদিনই তাই এ জমকালো কনসার্টের আয়োজন করা হলো। রোববার (৭ মে) বিকেলে রাজপরিবারের সদস্যদের নিয়ে প্রাসাদে হাজির হন রাজা চার্লস ও কুইন কনসর্ট ক্যামিলা। ছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনাক।

কনসার্টের শুরুতেই বক্তব্য দেন ব্রিটিশ সিংহাসনের উত্তরাধিকার যুবরাজ উইলিয়াম। বলেন, দাদি (রানি দ্বিতীয় এলিজাবেথ) বলেছিলেন, রাজ্যাভিষেক হলো ভবিষ্যৎ প্রত্যাশার একটি ঘোষণা। সব আয়োজনের একটিই বার্তা, কর্ম। আমার বাবাও ওয়েস্টমিনস্টার অ্যাবেতে প্রবেশ করে সে দায়িত্বের অঙ্গীকারই করেছেন।

তৃতীয় চার্লসের রাজ্যাভিষেকের কনসার্ট জমে ওঠে ট্রাফেলি ব্রাইন, লিওনেল রিচি, কেটি পেরি, আন্দ্রেয়া বোসেলির মতো তারকাদের পরিবেশনায়। মঞ্চে দেখা যায় উইনি পু, ইতালির বিখ্যাত অপেরা সংগীতশিল্পী আদ্রেয়া ওসেলি এমনকি বলিউডের সোনাম কাপুরকেও। দলীয় সংগীতে অংশ নেন বাংলাদেশের শিল্পী মাশাও। বিমান থেকে রাজা-রানির প্রতি সম্মান জানিয়ে চমকে দেন হলিউড অভিনেতা টম ক্রুজ।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কনসার্টে লেজার শো’তে তুলে ধরা হয় ব্রিটেনের ঐতিহ্য। এসব বিশাল আয়োজন রয়্যাল বক্স থেকে উপভোগ করেন রাজপরিবারের সদস্যরা।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply