ইমরান খান গ্রেফতার (ভিডিও)

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

পাকিস্তানের ইসলামাবাদে আদালতের সামনে থেকে গ্রেফতার হয়েছেন পিটিআই প্রধান ও পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান। খবর আলজাজিরার।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

মঙ্গলবার (৯ মে) দুপুরে একটি ভিডিওসহ পোস্ট করা এক টুইট বার্তায় এ তথ্য নিশ্চিত করেন পিটিআইয়ের সিনিয়র নেতা ফাওয়াদ খান।

টুইটে ফাওয়াদ খান লেখেন, ইসলামাবাদ হাইকোর্ট চত্ত্বর পাকিস্তান রেঞ্জার্স প্যারামিলিটারি সদস্যরা ঘিরে রেখেছে। আইনজীবীদের হেনস্তা করা হচ্ছে। সাথে যুক্ত ভিডিওতে দেখা যাচ্ছে ইমরান খানকে রেঞ্জার্সের একটি গাড়িতে করে গ্রেফতার করে নিয়ে যাওয়া হচ্ছে।

তেহরিক ই ইনসাফের টুইটারে লেখা হয়েছে, খানকে তুলে নিয়ে গেছে রেঞ্জার্স। পাকিস্তানের বীর জনতা, দেশ বাঁচাতে এগিয়ে আসুন।

এদিকে ইসলামাবাদ পুলিশ জানিয়েছে, আল কাদির ট্রাস্ট কেসে ইমরানকে গ্রেফতার দেখানো হয়েছে। অভিযোগ, একটি আবাসন প্রতিষ্ঠানের ৫০ বিলিয়ন রূপি বৈধকরণের বিনিময়ে ১০০ কোটি রূপি ঘুষ গ্রহণ করেছেন ইমরান খান ও তার স্ত্রী।

পুলিশ আরও জানিয়েছে, ইসলামাবাদে পরিস্থিতি শান্ত রাখতে জারি ১৪৪ ধারা করা হয়েছে। আইন লঙ্ঘনকারীদের বিরুদ্ধে নেয়া হবে শক্ত পদক্ষেপ।

পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ এক টুইট বার্তায় জানান, এ মামলায় কয়েকবার তলব করা হলেও, হাজিরা দেননি ইমরান। সে কারণেই তাকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন বিভাগ। গ্রেফতারের সময় ইমরানকে শারীরিকভাবে কোনো হয়রানি করা হয়নি।

এদিকে, পাকিস্তান তেহরিক ই ইনসাফের আইনজীবী ফয়সাল চৌধুরী বলেন, দুটি মামলার শুনানি ছিলো আজ। কিন্তু, আদালত প্রাঙ্গনে প্রবেশের কিছুক্ষণ পরই চারপাশ ঘিরে ফেলে আধা-সামরিক বহর- রেঞ্জার্স। ভবনের দরজা-জানালায় ভাঙচুর চালায়। এ সময় আহত হন ইসলামাবাদ আদালতের আইনজীবীরা।

এ ঘটনায়, ইসলামাবাদ পুলিশ প্রধান, স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এবং অতিরিক্ত অ্যাটর্নি জেনারেলকে ১৫ মিনিটের মধ্যে এজলাসে উপস্থিত হওয়ার নির্দেশ দিয়েছেন দেশটির বিচারপতি। নতুবা প্রধানমন্ত্রীর বিরুদ্ধে সমন জারি করা হবে- এমনটাও বলেন তিনি।

বিচারপতির বক্তব্য, কী কারণে আটক করা হলো ইমরান খানকে- সেটা স্পষ্টভাবে জানাতে হবে আদালতকে।

প্রসঙ্গত, মঙ্গলবার আদালতে হাজিরা দেয়ার আগে পোস্ট করা এক ভিডিও বার্তায় ওয়াজিরাবাদে তার ওপর হামলার জন্য সেনা গোয়েন্দা কর্মকর্তাকে দায়ী করেন পিটিআই চেয়ারপার্সন ইমরান খান।

/এসএইচ  


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply