কান চলচ্চিত্র উৎসবে যাচ্ছে পরীমণির ‘মা’

|

'মা' সিনেমার একটি দৃশ্যে পরীমণি।

বিশ্বখ্যাত কানে চলচ্চিত্র উৎসবের ৭৬তম আসরে উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্মে এবার প্রিমিয়ার হতে যাচ্ছে বাংলাদেশের সিনেমা ‘মা’ এর। অরণ্য আনোয়ার পরিচালিত এ সিনেমার মুখ্য চরিত্রে অভিনয় করেছেন আলোচিত চিত্রনায়িকা পরীমণি।

মঙ্গলবার (৯ মে) ‘মা’ ছবির কান-প্রিমিয়ারের বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা অরণ্য আনোয়ার।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

তিনি বলেন, এটা আমার দীর্ঘ নির্মাণ ক্যারিয়ারের প্রথম ছবি। যা বাংলাদেশে মুক্তি পাচ্ছে ১৯ মে। একই সময়ে ছবিটি কানেও প্রিমিয়ার করতে পারছি। একজন নির্মাতার কাছে এরচেয়ে বেশি আনন্দের আর কিছু হতে পারে না। আমি চাই, বাংলাদেশ, কান উৎসব হয়ে ছবিটি গোটা বিশ্বে ছড়িয়ে পড়ুক। পৃথিবীর সকল মা’কে উৎসর্গ করেই এ ছবিটি তৈরি করেছি।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

পরিচালক অরণ্য আনোয়ার আরও বলেন, বিশ্ব মা দিবস উপলক্ষে ১৯ মে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ছবিটি।

জানা গেছে, দেশে মুক্তি দিয়েই অরণ্য আনোয়ার ও ছবির প্রযোজক পুলক কান্তি বড়ুয়া ছুটবেন ফ্রান্সের উদ্দেশে। সেখানে প্রিমিয়ারের মাধ্যমে বিশ্বের অন্য প্রযোজক-পরিবেশকদের সঙ্গে আলাপ করবেন ‘মা’ ছবিটি বিশ্বব্যাপী মুক্তি দেয়ার লক্ষ্যে।

এদিকে, অনেকদিন পর্দায় দেখা যায়নি চিত্রনায়িকা পরীমণিকে। তিনি এখন মাতৃত্বকালীন ছুটিতে আছেন। ছুটিতে যাওয়ার আগে শুটিং শেষ করা আলোচিত ‘মা’ সিনেমার মাধ্যমে আবারও জাতীয় ও আন্তর্জাতিক পর্দায় ফিরছেন আলোচিত এ অভিনেত্রী।

চিত্রনায়িকা পরীমণি বলেন, এ সিনেমার জার্নিটা সারা জীবনের স্মৃতি হয়ে থাকবে আমার। ‘মা’ যখন শুটিং করি, তখন চার মাসের রাজ্য (পরীর ছেলে) আমার পেটে ছিলো। ওকে পেটে নিয়ে আমি মায়ের চরিত্রে অভিনয় করেছি। আর এখন যখন ছবিটি মুক্তির মিছিলে, তখন রাজ্য আমার কোলে। এটা যে কতোটা আনন্দের অনুভূতি, বোঝানো যাবে না।

প্রসঙ্গত, ছবিটিকে ঘিরে চলছে নানা প্রচারণা। মুক্তি পেয়েছ ছবির পোস্টার, ট্রেলার, গান ও বিহাইন্ড দ্য স্টোরি। ছবির গল্প মূলত মুক্তিযুদ্ধের সময়ের। মৃত ঘোষিত সাত মাস বয়সী সন্তানকে নিয়ে তার অসহায় মায়ের আবেগের গল্প এটি। সাজিয়ে-গুছিয়ে তা সিনেমা আকারে পর্দায় তুলে আনছেন নির্মাতা অরণ্য আনোয়ার। নাম দিয়েছেন ‘মা’। আর সেই মায়ের ভূমিকায় অভিনয় করেছেন পরীমণি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply