এশিয়া কাপে পাকিস্তানের ‘হাইব্রিড মডেলের’ বিপক্ষে বাংলাদেশ

|

ছবি: সংগৃহীত

আসন্ন এশিয়া কাপ নিয়ে কোনোভাবেই সমাধান মিলছে না। পূর্ব নির্ধারিত ভেন্যু পাকিস্তানে যেতে রাজি নয় ভারত। সমস্যা সমাধানে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) প্রস্তাব দেয় ভিন্ন পন্থার। তাতে সায় দেয়নি বাংলাদেশ ও শ্রীলঙ্কা। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

পিসিবি চেয়েছে ভারতের ম্যাচগুলো সংযুক্ত আরব আমিরাতে রেখে বাকি টুর্নামেন্ট পাকিস্তানে আয়োজন করতে। এর ফলে বাকি দলগুলোকে একবার ভারতের সাথে খেলতে সংযুক্ত আরব আমিরাতে যেতে হবে, আবার অন্য দলের সাথে খেলতে পাকিস্তান যেতে হবে।

এমন ভ্রমণ সূচিতে রাজি হচ্ছে না বাংলাদেশ ও শ্রীলঙ্কা। এক প্রতিবেদনে এমনটাই জানিয়েছে ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো। ওয়ানডে বিশ্বকাপের আগে আগামী সেপ্টেম্বরে টুর্নামেন্টটি মাঠে গড়ানোর কথা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা ক্রিকইনফোকে বলেন, আমরা এসিসিকে লিখিত দিয়েছি যে এই হাইব্রিড মডেলের বিপক্ষে আমরা। কিন্তু এর বাইরে কোনো চূড়ান্ত সিদ্ধান্ত হয়নি। বছরের ওই সময়টায় সংযুক্ত আরব আমিরাতে প্রচণ্ড গরম।

যদিও গত বছর টি-টোয়েন্টি ফরম্যাটে হওয়া এশিয়া কাপ ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর পর্যন্ত আরব আমিরাতেই হয়েছিল। ২০১৮ সালে ওয়ানডে ফরম্যাটে হওয়া টুর্নামেন্টটি ১৫-২৮ সেপ্টেম্বর পর্যন্ত মাঠে গড়িয়েছিল। তখন গরমের বিষয়টি নিয়ে কোনো আলোচনা সামনে আসেনি।

কিন্তু পিসিবির এক কর্মকর্তা নিজেদের অনড় অবস্থানের কথা পরিষ্কার করে বলেছেন, হাইব্রিড মডেলে নিরপেক্ষ ভেন্যুতে ম্যাচ আয়োজনের প্রস্তাব প্রত্যাখ্যান করা হলে পাকিস্তান এশিয়া কাপে খেলবে না।

শ্রীলঙ্কায় রাজনৈতিক ও অর্থনৈতিক অস্থিরতার কারণে গত বছর এশিয়া কাপের আসর বসেনি। এসএলসি আয়োজক থাকলেও আরব আমিরাত হয়েছিল ভেন্যু। এবার মোহন ডি সিলভা বলছেন, যদি শ্রীলঙ্কায় টুর্নামেন্টের ম্যাচগুলো আয়োজনের প্রস্তাব আসে, আমরা তা গ্রহণ করবো। পাকিস্তান আসরের অফিসিয়াল আয়োজক থাকবে।

তবে পাকিস্তান ক্রিকেট বোর্ডের এক কর্মকর্তা ক্রিকইনফোকে জানিয়েছে, বিসিবি ও পিসিবি থেকে তারা মেইল পেয়েছে। সেখানে পাকিস্তানে খেলার ব্যাপারে আপত্তি নেই বলে জানিয়েছে দুই বোর্ড।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply