এবার ওয়ানডে বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে খেলবে ইংল্যান্ড-নিউজিল্যান্ড?

|

১৯৯৬ বিশ্বকাপের পর এবার উদ্বোধনী ম্যাচে লড়ছে না আয়োজক দেশ। আগামী ৫ অক্টোবর ইংল্যান্ড-নিউজিল্যান্ডের মধ্যকার ম্যাচ দিয়ে মাঠে গড়াবে এবারের ওয়ানডে বিশ্বকাপের আসর। এমনটাই দাবি করেছে ক্রিকেট বিষয়ক সংবাদ মাধ্যম ক্রিকবাজ।

জনপ্রিয় এই ওয়েবসাইটটি জানিয়েছে, ভারত-পাকিস্তান হাইভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হবে ১৫ অক্টোবর আহমেদাবাদে।

আগামী ৫ অক্টোবর পর্দা উঠতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের। যা শেষ হবে ১৯ নভেম্বর ফাইনাল ম্যাচের মধ্য দিয়ে। ফাইনালের মতো উদ্বোধনী ম্যাচের ভেন্যুও নির্ধারণ করা হয়েছে। যেটি অনুষ্ঠিত হবে আহমেদাবাদের নরেন্দ্র মোদি স্টেডিয়ামে। তবে আয়োজক দেশ এখনো পূর্ণাঙ্গ সূচি না প্রকাশ করলেও এমনটাই দাবি করেছে জনপ্রিয় ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজ।

ভারতের ক্রিকেট বিষয়ক এই সংবাদ মাধ্যমটি জানিয়েছে, ২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে লড়বে ২০১৯ বিশ্বকাপের ফাইনাল খেলা ইংল্যান্ড-নিউজিল্যান্ড। সেক্ষেত্রে বিশ্বকাপের আয়োজনের ধারায় আসবে একটি পরিবর্তন। স্বাগতিক ছাড়া উদ্বোধনী ম্যাচ হতে যাচ্ছে ৬ আসর পর।

এশিয়াকাপের ভেন্যু জটিলতায় ভারতে অনুষ্ঠিতব্য বিশ্বকাপকে বয়কটের হুমকি দিয়েছিল পাকিস্তান। তবে শেষ পর্যন্ত ভারতে খেলতে যেতে সম্মতি দিয়েছে পাকিস্তান। এমন খবর প্রকাশ করা হয়েছে ক্রিকবাজে। প্রস্তাবিত সেই সূচিতে ভারত-পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচটি অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৫ অক্টোবর আহমেদাবাদে। বাবর আজমদের বাকি ম্যাচগুলো অনুষ্ঠিত হবে ভারতের হায়দরাবাদ ও বেঙ্গালুরুতে।

এদিকে জটিলতা চলছে এশিয়াকাপের ভেন্যু নিয়ে। এসিসির সবশেষ সভায় হাইব্রিড পদ্ধতিতে টুর্নামেন্টটি আয়োজনের রূপরেখা উত্থাপন করেছে পাকিস্তান। তবে ক্রিকইনফোর দাবি, এ ব্যাপারে আপত্তি জানিয়েছে শীলঙ্কা ও বাংলাদেশের ক্রিকেট বোর্ড। যদিও পিসিবির এক কর্মকর্তার দাবি- পাকিস্তানে খেলার ব্যাপারে বিসিবি বা এসএলসির কোনো আপত্তি নেই।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply