টেকটরের বিধ্বংসী সেঞ্চুরিতে বাংলাদেশের সামনে ৩২০ রানের পাহাড়

|

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিরুদ্ধে দ্বিতীয় একদিনের কার্টেল ওভার ম্যাচে বিশাল রানের পাহাড় দাঁড় করিয়েছে আইরিশরা। ৪৫ ওভারের ম্যাচে হ্যারি টেকটর আর জর্জ ডকরেলের ক্যারিয়ার সেরা ব্যাটিংয়ে ৬ উইকেট হারিয়ে ৩১৯ রান করেছে তারা। ক্যারিয়ারের ৪র্থ সেঞ্চুরি হাঁকানো টেকটরের ব্যাট থেকে এসেছে ১৪০ রান আর ডকরেল অপরাজিত ছিলেন ৭৪ রান করে।

চেমসফোর্ডের অ্যাসেক্স গ্রাউন্ডে ইনিংসের প্রথম ওভারেই অভিজ্ঞ পল স্টার্লিংকে প্যাভিলিয়নে ফেরান হাসান মাহমুদ। দলীয় ১৬ রানে আরেক ওপেনার স্টেফান দোহানিকেও ফেরত পাঠান হাসান। এরপর অধিনায়ক অ্যান্ডি বালবার্নি ও হ্যারি টেকটর ৯৮ রানের জুটি গড়ে তোলেন। বালবার্নি ৪২ রান করে শরিফুলের শিকার হন। লোরকান টাকারকে নিজের দ্বিতীয় শিকার বানান শরিফুল।

ছবি: সংগৃহীত

একপাশ আগলে রেখে ক্যারিয়ারের চতুর্থ সেঞ্চুরি তুলে নেন হ্যারি টেকটর। ১১৩ বলে ১৪০ রানের ঝলমলে ইনিংস খেলে তিনি ফেরেন এবাদতের বলে। ক্যারিয়ারের সর্বোচ্চ ইনিংসে টেকটর হাঁকিয়েছেন ৭টি বাউন্ডারি ও ১০টি ওভার বাউন্ডারি।

ছবি: সংগৃহীত

তার বিদায়ের পরও জর্জ ডকরেলের ব্যাটে চলে আইরিশ ঝড়। ডকরেলের ৪৭ বলে অপরাজিত ৭৪ রানের আরও এক বিধ্বংসী ইনিংসে ৩১৯ রানের বড় সংগ্রহ দাঁড় করায় আইরিশরা। বাংলাদেশের হয়ে দু’টি করে উইকেট নিয়েছেন হাসান মাহমুদ ও শরিফুল ইসলাম।

/এ এইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply