নিজস্ব টিভি চ্যানেলের কথা চিন্তা করছে বিসিবি: পাপন

|

ছবি: সংগৃহীত

বিদেশের মাটিতে বাংলাদেশি চ্যানেলগুলোর খেলা সম্প্রচারে অনীহা নতুন কিছু নয়। যার ধারাবাহিকতায় চলমান আয়ারল্যান্ড সিরিজেও বাংলাদেশি কোনো চ্যানেলে দেখানো হচ্ছে না খেলা। তাই ভবিষ্যতে বিদেশের মাটিতে খেলা সম্প্রচারের জটিলতা কাটাতে নিজস্ব টিভি চ্যানেলের কথা চিন্তা করছে বিসিবি। এমনটি জানিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

গেলো কয়েক বছরে দুই দফা বাংলাদেশ দলের বিদেশ সফরের খেলা দেখায়নি দেশের কোনো চ্যানেল। সবশেষ নিউজিল‍্যান্ড, উইন্ডিজ সফরের পর এবার আয়ারল‍্যান্ডের বিপক্ষে সিরিজের ম‍্যাচ সম্প্রচার নিয়ে হয়েছে জটিলতা। সম্প্রচার নিয়ে এই সমস‍্যায় বিরক্ত বিসিবি সভাপতি। প্রয়োজনে নিজস্ব স্পোর্টস চ‍্যানেল করার কথা বলেছেন নাজমুল হাসান পাপন।

গতকাল শুক্রবার (১২ মে) ইংল্যান্ডের চেমসফোর্ডে গণমাধ্যমের সঙ্গে আলাপকালে পাপন বলেন, আসলে দেশের বাইরে খেলা হলে বিষয়টি (সম্প্রচার) স্বাগতিক বোর্ডের ওপর নির্ভর করে। আমাদের তেমন কিছু করার থাকে না। আমরা চাই আমাদের দেশে দেখাক। আর কেউ যদি না দেখায় তাহলে তো আর কিছু করার নেই। আমাদের কাছে দুটো অপশন ছিল। একটা হলো, বিসিবি ইউটিউব চ্যানেলে সম্প্রচারের ব্যবস্থা করা, যা আমরা শুরু করেছি। দ্বিতীয়টি, বিসিবির নিজস্ব একটি চ্যানেল নিতে হবে। এছাড়া তো আর কোনো উপায় দেখছি না।

পাপন আরও জানান, আমরা যখন এই বিষয়ে কার্যক্রম শুরু করবো, তখন দেশি চ্যানেলগুলো বলবে যে তারাও দেখাতে চায়। আমরা চ্যানেল করেছি খেলা দেখানোর জন্য। একবার-দু’বার ঠিক আছে, তৃতীয়বারের জন্য তো আর আমরা অপেক্ষা করতে পারবো না। ওরা যদি না পারে তাহলে আমরা চ্যানেল খুলে ঘরোয়া-আন্তর্জাতিক সব খেলা দেখাবো।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply