বলিউডের হিট তারকারা কেনো দক্ষিণমুখী!

|

ইন্টারনেট থেকে সংগৃহীত ছবি।

মারিয়া হোসেন:

এক সময় ক্যারিয়ারে সাফল্যের জন্য তামিল-তেলেগু-কন্নড় ইন্ডাস্ট্রির তারকারা ভিড় জমাতেন বলিউডে। কিন্তু, মহামারীর আগ্রাসন আর বক্স অফিসে দক্ষিণী সিনেমার তুমুল আলোড়নে বলিউড এখন বেশ বেকায়দায়। ফলে হিন্দি সিনেমার ‘হিট’ তারকাদের অনেকেই এখন দক্ষিণমুখী।

রেখা, হেমা মালিনী, কাজল আগারওয়াল, তামান্না ও ইলিয়েনার মতো দক্ষিণের অনেক জনপ্রিয় তারকাকে দারুণ জনপ্রিয় করেছে বলিউড। কিন্তু, সময় এখন বদলেছে। বদলে গেছে ভারতীয় সিনেমার দৃশ্যপট ও বাণিজ্য। এখন মূলধারার সবচেয়ে বড় সিনে ইন্ডাস্ট্রি বলিউডের তারকারাই ঝুঁকছেন দক্ষিণী সিনেমার জগতে।

গত বছর বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চনের ‘উঁচাই’ সেভাবে সাড়া জাগাতে পারেনি। এমনকি সুপারহিট হয়নি তার ‘ব্রক্ষ্মাস্ত্র’ সিনেমাও। মহামারির পর ইন্ডাস্ট্রির বেগতিক অবস্থায় অমিতাভ চুক্তিবন্ধ হন দক্ষিণী সিনেমা ‘প্রজেক্ট কে’ এর সঙ্গে। যেখানে তার সহঅভিনেতা প্রভাস ও দীপিকা। অন্যদিকে ২০০৬ সালেই কন্নড় সিনেমা ‘ঐশ্বরিয়া’র মধ্য দিয়ে দক্ষিণী জগতে আত্নপ্রকাশ করেন দীপিকা। বর্তমানে শুধু ‘প্রজেক্ট কে’র জন্যই দক্ষিণে ফিরেছেন এ অভিনেত্রী।

নবাবপুত্র সাইফ আলি খানের আগামী সিনেমা রামায়ণের প্রেক্ষাপটে নির্মিত হচ্ছে ‘আদিপুরুষ’। প্যান ইন্ডিয়ান সিনেমাটি মুক্তি পাবে পাঁচ ভাষায়। ফলে প্রথমবার দক্ষিণী চলচ্চিত্রে দেখা যাবে এ অভিনেতাকে। এছাড়া ‘এনটিআর ৩০’-তে দক্ষিণী তারকা জুনিয়র এনটিআরের বিপরীতে খলনায়কের ভূমিকাও অভিনয় করবেন তিনি।

দক্ষিণের জনপ্রিয় নির্মাতা এসএস রাজামৌলির অস্কারজয়ী সিনেমা ‘আরআরআর’ এ দেখা গেছে জনপ্রিয় বলিউড তারকা অজয় দেবগন ও আলিয়া ভাটকে। এ দুজনকে খুব শীঘ্রই দেখা যাবে একটি তেলেগু সিনেমায়ও। জনপ্রিয় প্যান ইন্ডিয়ান ফ্র্যাঞ্চাইজি ‘কেজিএফ টু’তে অভিনয় করেছিলেন সঞ্জয় দত্ত। আগামীতে তাকে অভিনেতা ধ্রুভ সারজার বিপরীতে তেলেগু সিনেমা ‘কেডি- দ্য ডেভিল’ এ দেখা যাবে। এছাড়া তেলেগু সিনেমা ‘লিয়ো’তেও অভিনয় করবেন তিনি।

এরই ধারাবাহিকতায় এবার দক্ষিণী সিনে জগতে অভিষেক হতে চলেছে জনপ্রিয় বলিউড অভিনেতা অর্জুন রামপালের। তালিকায় যুক্ত হয়েছে অভিষেক বচ্চনের নামও। গৌতম বসুদেব মেননের সিনেমায় তামিল সুপারস্টার বিজয় সেতুপতির সঙ্গে দেখা যাবে তাকে।

তবে, সব ছাপিয়ে আসছে ৭ সেপ্টেম্বর দক্ষিণী পরিচালক অ্যাটলির ‘জওয়ান’ সিনেমায়  বলিউড বাদশাহ শাহরুখকে পর্দায় দেখার অপেক্ষায় এখন দর্শক।

মৌলিক গল্প, উপস্থাপন, নির্মাণশৈলী কিংবা ধামাকা অ্যাকশন- সবদিক থেকে যেমন বিশ্বজুড়ে এখন দক্ষিণী সিনেমার জয়জয়কার, তেমনই ভারতীয় চলচ্চিত্র ব্যবসায় নতুনভাবে জাত চিনিয়েছে দক্ষিণী সিনে ইন্ডাস্ট্রি। আর তাই, বলিউড তারকাদের অনেকেরই পছন্দের জায়গা এখন দক্ষিণী সিনেজগত। আর এভাবেই ভারতের সিনে জগতে স্থায়ীভাবে জায়গা করে নিচ্ছে সাউথ সিনে ইন্ডাস্ট্রি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply