শান্তিপূর্ণ আন্দোলনের ডাক ইমরানের

|

পাকিস্তানি গণমাধ্যম থেকে সংগৃহীত ছবি।

কর্মী-সমর্থকদের প্রতি শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দিয়েছেন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারপারসন ইমরান খান। জামিন মঞ্জুরের পরও, অসৎ উদ্দেশে অনেক রাত অব্দি ইসলামাবাদে আদালত চত্বরে আটকে রাখা হয়েছে তাকে, এমন অভিযোগ করেন তিনি। খবর ডনের।

অবশেষে শনিবার (১৩ মে) ভোররাত ৩টার দিকে লাহোরে নিজ বাড়িতে পৌঁছান ইমরান খান। সেখানে কর্মী সমর্থকদের ভালোবাসায় সিক্ত হন এ পিটিআই নেতা। কয়েক দিনের নাটকীয়তার পর, অবশেষে মুক্ত হয়ে লাহোরে নিজ বাড়িতে ফিরেছেন ইমরান খান। ইসলামাবাদ হাইকোর্ট থেকে বেরিয়ে, সড়কপথে তিনি যখন লাহোরে পৌছান তখন ভোর রাত।

নেতাকে বরণ করে নিতে তখন সেখানে হাজার হাজার কর্মী-সমর্থকের অপেক্ষা। যেন জনসমুদ্রে পরিণত হয়েছিলো ইমরান খানের জামান পার্কের বাড়ি। ফুল ছুড়ে, আতশবাজি ফুটিয়ে প্রিয় নেতাকে স্বাগত জানায় নেতাকর্মীরা। স্লোগানে স্লোগানে ইমরানের প্রতি সমর্থন জানান তারা।

আল কাদির ট্রাস্ট মামলায় গ্রেফতারের চারদিন পর শুক্রবার (১২ মে) ইমরানের জামিন মঞ্জুর করে ইসলামাবাদ হাইকোর্ট। তবে, নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে দীর্ঘ সময় বের হতে দেয়া হয়নি তাকে। সব মিলিয়ে ১০ ঘণ্টার বেশি সময় কাটে আদালত চত্বরে। ইমরানের দাবি, তাকে আটকে রাখার জন্যই নিরাপত্তা ঝুঁকির নাটক সাজিয়েছে পুলিশ।

পিটিআই চেয়ারপারসন ইমরান খান বলেন, আমাদের আটকানোর সর্বোচ্চ চেষ্টা করেছেন আইজি। টালবাহানা করে তিন ঘণ্টা আটকে রেখেছে। অজুহাত দিয়েছেন বাইরে যাওয়া নাকি অনিরাপদ। বেরিয়ে দেখলাম, বিপদের কোনো লক্ষণই নেই। যারা রাস্তায় আমাকে অভিবাদনের জন্য দাঁড়িয়েছেন সবার প্রতি কৃতজ্ঞতা।

এর আগে, আদালত থেকেই সমর্থকদের উদ্দেশে শান্তিপূর্ণ আন্দোলনের ডাক দেন ইমরান। তিনি আরও বলেন, তাদের উদ্দেশ্য খারাপ। জাতিকে অবশ্যই প্রস্তুত থাকতে হবে। শান্তিপূর্ণ বিক্ষোভে যোগ দেয়া উচিৎ সবার। নয়তো ‘জোর যার মুল্লুক তার নীতি’ চেপে বসবে।

এর আগে, গত মঙ্গলবার (৯ মে) গ্রেফতার হন পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই চেয়ারপারসন ইমরান খান। তার গ্রেফতারে বিক্ষোভ-সহিংসতায় উত্তাল হয়ে ওঠে দেশটি। তিন দিনের সহিংসতায় প্রাণ যায় কমপক্ষে ১০ জনের; আহত ১৭’শর বেশি মানুষ। আটক করা হয় পিটিআইয়ের দু’হাজারের বেশি নেতাকর্মীকে।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply