শেখ জামালকে হারিয়ে ঢাকা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন আবাহনী

|

অলিখিত ফাইনালের ম্যাচ সেরা আফিফ হোসেন। ছবি: সংগৃহীত

এক মৌসুম পর আবারও ঢাকা প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হলো আবাহনী। লিগের শেষ ম্যাচে অলিখিত ফাইনালে শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪ উইকেটে হারিয়েছে মোসাদ্দেকের দল। নুরুল হাসান সোহানের দৃঢ়তায় ২৮২ রান করেছিল শেখ জামাল। জবাবে আফিফ হোসেনের হার নামা অর্ধশতকে ৪ বল আগেই জয় পায় আবাহনী।

গেল আসরের চ্যাম্পিয়ন শেখ জামালকে হারিয়েই শিরোপা পুনরুদ্ধারের উৎসব করে আবাহনী। সব মিলিয়ে এটি আবাহনীর ২২ তম শিরোপা।

২৮৩ রানের লক্ষ্যে অবশ্য শুরু থেকেই আগ্রাসী শুরু করে খালেদ মাহমুদ শিষ্যরা। পুরো লিগে ব্যাটে হাতে ছড়ি ঘোড়ানো নাঈম- বিজয়ের ১৪৫ রানের জুটিতেই জয়ের প্রাথমিক ভিত্তি রচিত হয়। মোহাম্মদ নাঈম ৬৮ আর এনামুল হক বিজয় করেন ৭২ রান। এরপর দ্রুত ৪ উইকেট তুলে ম্যাচ জমিয়ে তোলে জামাল।

কিন্তু অধিনায়ক মোসাদ্দককে নিয়ে ঠান্ডা মাথায় ম্যাচ শেষ করেন আফিফ হোসেন। জাতীয় দলের বাইরে থাকা আফিফের অপরাজিত ৬০ রানেই বাজিমাত করে আকাশী নীলরা। দারুণ ইনিংসটির জন্য ম্যাচ সেরাও হয়েছেন তিনি।

এর আগে শেখ জামালের ইনিংসের শুরুতে মড়ক লাগে। ১৬ রানেই পতন ঘটে তিন উইকেটের। সেখানে তাইবুরের অর্ধশতকের সাথে ফজলে মাহমুদ ও পারভেজ রসুলদের অবদান ছিল। কিন্তু বিপদের বন্ধু নুরুল হাসান সোহান দেখালেন কেন তিনি এখনও জাতীয় দলের দাবিদার। সোহানের হার না মান ৮৯ রানেই বিপদ কাটিয়ে শেখ জামাল বোর্ডে জমা করে ২৮২ রান। কিন্তু সেই রান অবশ্য আটকাতে পারেনি অধিনায়ক হিসেবে মোসাদ্দেকের হাতে হ্যাটট্রিক শিরোপা।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply