ঘূর্ণিঝড় মোখা: আশ্রয় নেয়া যাবে স্থানীয় ফায়ার স্টেশনে

|

অতি প্রবল ঘূর্ণিঝড় মোখা গতিবেগ বাড়িয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। শনিবার (১৩ মে) মধ্যরাতে মোখার অগ্রভাগের প্রভাব শুরু হতে পারে বলে ইতোমধ্যে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

মোখায় সৃষ্ট এই পরিস্থিতিতে আশ্রয় নেয়া যাবে স্থানীয় ফায়ার স্টেশনগুলোতে। শনিবার রাতে ফায়ার সার্ভিস থেকে এ তথ্য জানানো হয়।

মোখা মোকাবেলায় ইতোমধ্যে উপকূলীয় এলাকাসমূহের ১৯টি জেলার ১৪৯টি ফায়ার স্টেশনের সকল কর্মকর্তা-কর্মচারীকে প্রস্তুত রাখা হয়েছে। এছাড়া উপকূলবর্তী দুর্যোগপ্রবণ এলাকার জরুরি পরিস্থিতি মোকাবেলায় প্রতি ফায়ার স্টেশনে ৮ জনের সার্চ অ্যান্ড রেসকিউ টিম, ৫ জনের প্রাথমিক চিকিৎসাকারী দল এবং ৬ জনের একটি করে ওয়াটার রেসকিউ টিম প্রস্তুত রাখা হয়েছে।

শনিবার (১৩ মে) রাতে ফায়ার সার্ভিস থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রয়োজনীয় সংখ্যক অগ্নিনির্বাপণ ও উদ্ধার সরঞ্জামসহ অ্যাম্বুলেন্স, জেমিনি বোট, চেইন স, হ্যান্ড স, রোটারি রেসকিউ স, স্প্রেডার, মেগাফোন, র‍্যামজ্যাক বা এয়ার লিফটিং ব্যাগ, ফাস্ট এইড বক্স ইত্যাদি প্রস্তুত রাখা হয়েছে।

এছাড়া ঘূর্ণিঝড়ের পূর্বে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স জনগণকে নিরাপদ আশ্রয়ে নিতে সতর্কতামূলক মাইকিংয়ে নিয়োজিত থাকবে। ঘূর্ণিঝড় পরবর্তী অনুসন্ধান ও উদ্ধারকাজসহ রাস্তাঘাট যান চলাচল উপযোগী করার কাজে ফায়ার সার্ভিস নিয়োজিত থাকবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply