গুরুতর অসুস্থ বাংলাদেশের সাবেক কোচ হিথ স্ট্রিক

|

ছবি: সংগৃহীত

জিম্বাবুয়ের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ দলের সাবেক বোলিং কোচ হিথ স্ট্রিক গুরুতর অসুস্থ। সাউথ আফ্রিকার জোহানেসবার্গের একটি হাসপাতালে স্ট্রিকের ক‍্যান্সারের চিকিৎসা চলছে। জানা যায়, ক্যান্সারের একদম শেষ স্তরে চিকিৎসা চলছে তার। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

জিম্বাবুয়ের সাবেক ক্রীড়ামন্ত্রী ডেভিড কোল্টার্ট টুইটারে লেখেন, আমাদের দেশের সর্বকালের সেরা ক্রিকেটারদের একজন হিথ স্ট্রিক খুবই অসুস্থ এবং তার এখন আমাদের প্রার্থনা প্রয়োজন। অনুগ্রহ করে আমরা সবাই তার এবং তার পরিবারের জন্য প্রার্থনা করি।

জিম্বাবুয়ের ক্রীড়া মন্ত্রী লিখেছেন, হিথ স্ট্রিক তার শেষ পর্যায়ে রয়েছেন। তার পরিবার যুক্তরাজ্য থেকে দক্ষিণ আফ্রিকার পথে.. একমাত্র অলৌকিক কোনো ঘটনাই তাকে বাঁচাতে পারবে। প্রার্থনা করুন।

জিম্বাবুয়ের সর্বকালের সেরা বোলার মনে করা হয় স্ট্রিককে। তার ১৯৯৩ সালে ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে অভিষেক হয়। দেশের হয়ে ১৮৯টি ওয়ানডে ম্যাচ ও ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে ১৯৯০ রান ও ২১৬টি উইকেট রয়েছে তার। এছাড়া সাদা বলের ক্রিকেটে ২৯৪৩ রান ও ২৩৯টি উইকেট রয়েছে।

স্ট্রিক ২০০৫-এ আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলেন। দেশকে ২১টি টেস্ট এবং ৬৮টি এক দিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন। তবে দুর্নীতিতে জড়িয়ে পড়ায় ২০২১ সালে তাকে আট বছরের জন্যে নিষিদ্ধ করে আইসিসি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply