টসে হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ; রনি ও মৃত্যুঞ্জয়ের অভিষেক

|

ছবি: সংগৃহীত

৩ ম্যাচ ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষে টস হেরে ব্যাট করবে বাংলাদেশ। টাইগার একাদশে এসেছে তিনটি পরিবর্তন। আঙুলের চোটে ছিটকে পড়েছেন সাকিব আল হাসান। অভিষেক হয়েছে ব্যাটার রনি তালুকদার আর অলরাউন্ডার মৃত্যুঞ্জয় চৌধুরীর।

ইংল্যান্ডের চেমসফোর্ডে ম্যাচটি শুরু হচ্ছে বাংলাদেশ সময় বিকেল ৩টা ৪৫ মিনিটে। সিরিজ নির্ধারণী এই ম্যাচে আয়ারল্যান্ড অধিনায়ক অ্যান্ডি বালবার্নি টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন।

দ্বিতীয় ওয়ানডেতে ক্যাচ নিতে গিয়ে আঙুলে চিড় ধরায় ৬ সপ্তাহের জন্য ছিটকে গেছেন শীর্ষ অলরাউন্ডার সাকিব। তার জায়গায় ব্যাটার রনিকে সুযোগ দিয়েছে টিম ম্যানেজমেন্ট। এর আগে বাংলাদেশের হয়ে টি-টোয়েন্টি খেললেও এবারই প্রথম ওয়ানডেতে সুযোগ পেয়েছেন রনি। 

বদল এসেছে আরও দু’টি। দ্বিতীয় ম্যাচে খরুচে বল করে জায়গা হারিয়েছেন বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম আর বাঁহাতি পেসার শরীফুল ইসলাম। শরীফুলের বদলে একাদশে এসেছেন মোস্তাফিজুর রহমান। তাইজুলের জায়গায় বাঁহাতি পেস অলরাউন্ডার মৃত্যুঞ্জয়কে সুযোগ দেয়া হয়েছে।

সিরিজ হার এড়াতে মরিয়া আয়ারল্যান্ডও একাদশে একটি বদল এনেছে। পেসার গ্রাহাম হিউমের জায়গায় খেলছেন আরেক পেসার ক্রেইগ ইয়ং।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত,  তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), রনি তালুকদার, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, ইবাদত হোসেন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান।

আয়ারল্যান্ড একাদশ: পল স্টার্লিং, স্টিফেন ডোহেনি, হ্যারি টেক্টর, লরকান টাকার, অ্যান্ডি বালবার্নি (অধিনায়ক), কার্টিস ক্যাম্ফার, জর্জ ডকরেল, ক্রেইগ ইয়াং, জশ লিটল, অ্যান্ডি ম্যাকব্রাইন, মার্ক অ্যাডেয়ার।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply