চার সমুদ্রবন্দরে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত

|

দেশের চার সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলেছে আবহাওয়া অধিদফতর। মোখা নিয়ে আবহাওয়া অধিদফতরের শেষ ব্রিফিং ও ২২ নম্বর বিশেষ বিজ্ঞপ্তিতে তা বলা হয়।

রোববার (১৪ মে) রাত ৮টার পর আবহাওয়া অধিদফতর এ ব্রিফিং করে। তাতে বলা হয়, কক্সবাজার সমুদ্রবন্দরকে ১০ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। চট্টগ্রাম ও পায়রা সমুদ্রবন্দরকে ৮ নম্বর মহাবিপদ সংকেত নামিয়ে এর পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। আর মোংলা সমুদ্রবন্দরকে ৪ নম্বর স্থানীয় হুঁশিয়ারি সংকেত নামিয়ে তার পরিবর্তে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

মোখার বিষয়ে আবহাওয়া অফিস জানায়, অতি প্রবল ঘূর্ণিঝড়টি উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও দূর্বল হয়ে মিয়ানমারের সিটোয়া অঞ্চলে গভীর নিম্নচাপে পরিণত হয়েছে। রোববার সন্ধ্যা ৬টায় বাংলাদেশের উপকূল অতিক্রম করেছে মোখা। এটি স্থলভাগের অভ্যন্তরে আরও উত্তর-উত্তরপূর্ব দিকে অগ্রসর ও বৃষ্টি ঝরিয়ে ক্রমান্বয়ে দুর্বল হতে পারে।

এদিকে, রোববার দুপুর আড়াইটায় ১৪৭ কি. মি. বেগের বাতাস সেন্টমার্টিন থেকে রেকর্ড করা হয়েছে। আগামীকাল সোমবার থেকে ঢাকা, ময়মনসিংহ, চট্টগ্রাম ও উপকূলীয় এলাকায় বৃষ্টি হতে পারে। এছাড়া তাপমাত্রাও কমবে বলে পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস।

উত্তর বঙ্গোপসাগরে অবস্থানরত সকল মাছ ধরার নৌকা ও ট্রলারকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত নিরাপদ আশ্রয়ে থাকতে বলা হয়েছে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply