রেকর্ডবুকে নাম উঠালেন রনি তালুকদার

|

ছবি: সংগৃহীত

আয়ারল্যান্ডের বিপক্ষে অভিষেকের মধ্যে দিয়ে রেকর্ডবুকে নাম উঠালেন রনি তালুকদার। বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি বয়সে ওয়ানডে অভিষেক হওয়া তৃতীয় ক্রিকেটার তিনি। ৩২ বছর ২১৬ দিন বয়সে অভিষেক হয় রনির।

বাংলাদেশের হয়ে সবচেয়ে বেশি বয়সে ওয়ানডে খেলা ৫ ক্রিকেটারের তিনজনই খেলেছেন প্রথম আন্তর্জাতিক অফিসিয়াল ম্যাচে। বাকি দু’জনের একজন হলেন রনি তালুকদার। চেমসফোর্ডে আইরিশদের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে খেলার মধ্যে দিয়ে এই তালিকায় নাম তুলেছেন রনি।

এই তালিকায় সবচেয়ে বয়স্ক ক্রিকেটার জাহাঙ্গীর শাহ বাদশাহ। ১৯৮৬ সালে পাকিস্তানের বিপক্ষে অভিষেক হয় এই পেসারের। ৩৬ বছর ২৫৫ দিন বয়সে রঙিন জার্সি গায়ে জড়ানোর সুযোগ হয় সাবেক এই ক্রিকেটারের।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

১৯৮৬ এশিয়া কাপে জাহাঙ্গীর শাহ বাদশাহর সাথে প্রথমবারের মতো বাংলাদেশের জার্সি গায়ে জড়ান রকিবুল। সেসময় তার বয়স ছিল ৩৩ বছর ৮৯ দিন।

রনির আগে অভিষেকে তৃতীয় সর্বোচ্চ বয়স্ক ক্রিকেটার ছিলেন সামিউর রহমান। রকিবুল, জাহাঙ্গীরদের সাথে ৮৬ এর এশিয়া কাপে অভিষেক হওয়া সামিউরের বয়স ছিল ৩২ বছর ১১৮ দিন।

তালিকার পাঁচ নাম্বারে থাকা ফজলে রাব্বীর অভিষেক হয়েছিল ২০১৮ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ৩০ বছর ২৯৫ দিন বয়সে। যদিও মাত্র ২ ম্যাচে ব্যর্থ হবার পরই বাদ পড়েন তিনি।

/এনএএস


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply