ব্রাইটনের কাছে হেরে শিরোপার ক্ষীণ আশাটুকুও শেষ আর্সেনালের

|

ছবি: সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের পথে ছুঁটছিল আর্সেনাল। তবে শেষ সাত ম্যাচের পাঁচটিতে পয়েন্ট হারিয়ে শিরোপা দৌড় থেকে মুখ থুবড়ে পড়ে গানাররা। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নের কাছে ৩-০ গোলে হেরে লিগ শিরোপা জয়ের ক্ষীণ সম্ভাবনাটুকু বলতে গেলে শেষই হয়ে গেলো মিকেল আর্টেটার শীষ্যদের।

নিজেদের ঘরের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিয়নকে আতিথ্য জানায় আর্সেনাল। আক্রমণ পাল্টা আক্রমণে গড়ানো খেলায় প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য ড্র’য়ে। তবে দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের চমকে দিয়ে ম্যাচের ৫১ মিনিটে ব্রাইটনকে এগিয়ে নেন প্যারাগুইয়ান তরুণ এনসিসো। ম্যাচের ৮৬ মিনিটে গানাররা দ্বিতীয় গোল হজম করে। যোগ করা সময়ে স্টুপিনান ম্যাচের শেষ গোল করলে ৩-০ গোলের হারের লজ্জায় ডুবতে হয় আর্সেনালকে।

ছবি: সংগৃহীত

ম্যাচ শেষে নরওয়েজিয়ান মিডফিল্ডার মার্টিন ওডেগার্ড বলেন, এই মুহূর্তে আমার অনুভূতি খুব একটা ভালো নয়। আমরা যেভাবে খেলেছি, বিশেষ করে দ্বিতীয়ার্ধে, একদম যা-তা, সত্যি বলতে জানি না আসলে কী হয়েছে। এটি অনেক বড় একটি হতাশার ব্যাপার। লিগ শিরোপা জয়ের দৌড়ে আর কোনো আশা নেই।

ছবি: সংগৃহীত

এই হারে ৩৬ ম্যাচ শেষে ৮১ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে আর্সেনাল। ১ ম্যাচ কম খেলা ম্যানসিটি তুলেছে ৮৫ পয়েন্ট। অর্থাৎ সিটিজেনরা আর এক ম্যাচে জিতলেই শিরোপা উৎসব করবে। ম্যানসিটি তিন ম্যাচের দুটি হারলেও এবং আর্সেনাল শেষ দুই ম্যাচে জিতলেও তাদের ধরতে পারবে না।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply