লক্ষ্মীপুরে কারেন্ট জাল জব্দ, ৬ জেলের জরিমানা

|

লক্ষ্মীপুর প্রতিনিধি:

লক্ষ্মীপুরের রামগতিতে অবৈধ কারেন্ট জাল ব্যবহার করায় ৬ জেলের ৯ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৫ মে) দুপুরে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন এ অর্থদণ্ড করেন। তাদের কাছ থেকে ৫ লক্ষ মিটার কারেন্ট জাল ও ১৫টি চিংড়ি রেণু ধরার জাল জব্দ করা হয়েছে। এ সময় সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জসিম উদ্দিন ও উপজেলা কোস্টগার্ডের সদস্যরা উপস্থিত ছিলেন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

কোস্টগার্ড দক্ষিণ জোন কর্মকর্তার কার্যালয় থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন অধীনস্থ বিসিজি স্টেশান রামগতি কর্তৃক কন্টিজেন্ট কমান্ডার এম এ মুজতবার নেতৃত্বে লক্ষ্মীপুর জেলার রামগতি থানাধীন মেঘনা নদীর চেঙ্গু মার্কেট খাল এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৬টি ফিসিং বোট ১৬,৫০,০০০ মিটার অবৈধ কারেন্টজাল, ২০০০ মিটার মশারি জাল ও ৫টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা জব্দসহ ৬ জন জেলেকে আটক করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আমজাদ হোসেন জানান, ইলিশ শিকারে কারেন্ট জাল ব্যবহার অবৈধ ঘোষণা করেছে সরকার। কারেন্ট জাল ব্যবহার আইনত দণ্ডনীয় অপরাধ। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৩ জনকে ২ হাজার ও ৩ জনকে ১ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। তাদের কাছ থেকে জব্দকৃত জাল জনসম্মুখে আগুনে পুড়িয়ে বিনষ্ট করা হয়। জব্দকৃত ইঞ্জিন চালিত কাঠের নৌকাগুলোকে মুসলেকা নিয়ে প্রকৃত মালিকের নিকট হস্তান্তর করা হয়।

ইউএইচ/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply