পাবনায় স্মৃতি বিজড়িত মিষ্টির দোকানে রাষ্ট্রপতির আকস্মিক সফর

|

পাবনার ঐতিহ্যবাহী মিষ্টান্ন নির্মাতা ঘোষ পরিবারের সদস্যদের সাথে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন।

পাবনা প্রতিনিধি:

আকস্মিক এক সফরে নিজ জেলা পাবনার শতবর্ষের ঐতিহ্যবাহী লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডার পরিদর্শনে যান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সোমবার (১৫ মে) সন্ধ্যায় আকস্মিক সফরে নিজের শৈশব-কৈশোরের স্মৃতি বিজড়িত এ মিষ্টির দোকানে উপস্থিত হন রাষ্ট্রপতি।

রাষ্ট্রপতি জানান, তার দীর্ঘ রাজনৈতিক জীবনের অনেকটা সময় কেটেছে এ প্রতিষ্ঠানের আঙ্গিনায় ও বেঞ্চে বসে। রাষ্ট্রপতি হওয়ার পরেও তিনি তার অতীত ভুলে যাননি।

নিজ জেলা পাবনায় চার দিনের সফরের প্রথম দিন সন্ধ্যায় সবাইকে অবাক করে রাষ্ট্রপতি হঠাৎই উপস্থিত হন লক্ষ্মী মিষ্টান্ন ভাণ্ডারে। দীর্ঘ রাজনৈতিক জীবনের অনেকটা সময় তিনি পার করেছেন এই মিষ্টির দোকানের আঙ্গিনায় রাজনৈতিক আড্ডা দিয়ে। তৎকালীন সময়ে জেলার বেশিরভাগ ছাত্রনেতা ও তার বন্ধুবান্ধবদের বসবার অন্যতম স্থান ছিলো এই মিষ্টির দোকন।

রাষ্ট্রপতির সফরকালীন প্রশাসনিক নিরাপত্তা ব্যবস্থা কঠোর থাকায় খুব অল্প সংখ্যক মানুষ সেখানে প্রবেশের অনুমতি পান। এদের মধ্যে লক্ষ্মী পরিবারের সদস্য ও স্বত্বাধিকারী প্রয়াত স্বর্গীয় লক্ষ্মী নারায়ণ ঘোষের ছেলে ভোলানাথ ঘোষ, অনুপ কুমার ঘোষ, বাদল কুমার ঘোষ, নাতি গৌতম ঘোষ, বাপ্পা ঘোষ প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, স্থানীয় সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, পাবনা জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী, জেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্বা আব্দুর রহিম (পাকন), জেলা আওয়ামী লীগের সভাপতি রেজাউল রহিম লাল, আওয়ামী লীগ নেতা বিজয়ভূষণ রায়, প্রেসক্লাব সভাপতি এবিএম ফজলুর রহমান প্রমুখ।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply