ইংল্যান্ড বিশ্বকাপের ভুলের পুনরাবৃত্তি চান না সাকিব

|

ছবি: সংগৃহীত

আশা জাগিয়েও ২০১৯ বিশ্বকাপে গ্রপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছিল বাংলাদেশকে। গ্রুপ পর্বে ৩টি জয় পেলেও সেমিফাইনাল খেলার জন্য যথেষ্ট ছিলো না বাংলাদেশের জন্য। ইংল্যান্ডে সে বারের বিশ্বকাপে সাকিব আল হাসানের অতি মানবীয় পারফরমেন্সের পরও টাইগারদের সেমিতে উঠার স্বপ্ন ফিকে হয়ে যায়। ৪ বছর পর আবারও ওয়ানডে বিশ্বকাপের দোরগোড়ায় বাংলাদেশ। সাকিব চান, গতবারের ‘সামান্য কিছু ভুল’ এবার যেনো শুধরে উঠে বাংলাদেশ।

ইংল্যান্ডে ২০১৯ বিশ্বকাপে বিপরীত কন্ডিশনেও দুর্দান্ত শুরু করেছিল বাংলাদেশ। আসরের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে সমর্থকদের প্রত্যাশা দ্বিগুণ করেছিল টাইগাররা। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে হবে ওয়ানডে বিশ্বকাপ। তবে এবার পরিচিত কন্ডিশন আর এই ফরম্যাটে দল হিসেবে ভালো খেলায় বাংলাদেশকে ঘিরে প্রত্যাশা আরো বেশি। আয়ারল্যান্ডের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিতে সাকিবের তাগিদ, ভালো ফলাফলের দিকে। 

সাকিব আল হাসান বলেন, আইসিসির টুর্নামেন্টে কন্ডিশন সবসময় ফেয়ার থাকে। সব দলের জন্যই ব্যাপারগুলো একই রকম। আমাদের সবকিছুই ভালো করতে হবে, ভালো রেজাল্ট করতে হবে। সবশেষ বিশ্বকাপে আমাদের ভালো সুযোগ ছিল সামান্য কিছু কারণে হয়তো সফল হতে পারিনি।

সাকিব আরও যোগ করেন, আমরা যেন ওই ভুলগুলো না করি সেটা নিশ্চিত করতে হবে। অবশ্যই অন্যান্য দলগুলো তাদের জায়গা থেকে উন্নতি করছে, আমাদেরকেও উন্নতি করতে হবে তাদের সঙ্গে প্রতিযোগিতা করতে হলে।

/আরআইএম

 


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply