অ্যাশেজের আগে ইনজুরিতে অ্যান্ডারসন

|

ছবি: সংগৃহীত

মাসখানেক বাদেই শুরু হতে যাচ্ছে ক্রিকেটের মর্যাদকর লড়াই দ্য অ্যাশেজ। তার আগেই কিনা ইনজুরিতে পড়েছেন ইংল্যান্ডের পেস মহাতারকা জেমস অ্যান্ডারসন! এক বিবৃতিতে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানিয়েছে, এই অভিজ্ঞ পেসারের ডান কুঁচকিতে টান লেগেছে। ইংল্যান্ডের জন্য যা চিন্তার কারণ।

ল্যাঙ্কাশায়ারের হয়ে সমারসেটের বিপক্ষে কাউন্টি চ্যাম্পিয়নশিপের ম্যাচ খেলার সময় কুঁচকির চোটে পড়েন অ্যান্ডারসন। গত বৃহস্পতিবার ওল্ড ট্র্যাফোর্ডে শুরু হওয়া ম্যাচটির প্রথম দিনে ১৪ ওভার বোলিং করে ১৬ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। পরদিন থেকে আর মাঠে নামেননি এই পেসার।

আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্ট শুরু হওয়ার তিন সপ্তাহ আগে অ্যান্ডারসনের ইনজুরি নিয়ে এখন পর্যন্তও কোনো অফিসিয়াল আপডেট দেয়নি ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। এক বিবৃতিতে ইসিবি জানিয়েছে, আগামী সপ্তাহে আয়ারল্যান্ডের বিপক্ষে টেস্টের জন্য দল ঘোষণা করবে বলে আশা করা হচ্ছে। অ্যান্ডারসনের স্ক্যান রিপোর্টের জন্য সময় নিবে তারা।

আগামী ১ জুন লর্ডসে শুরু হবে আইরিশদের বিপক্ষে ইংল্যান্ডের একমাত্র টেস্ট। এরপর ১৬ জুন মাঠে গড়াবে অ্যাশেজ সিরিজ। আগামী এক সপ্তাহ পর্যবেক্ষণে থাকবেন অ্যান্ডারসন। পেস আক্রমণের নেতাকে নিয়েই অ্যাশেজে নামতে চায় ইংল্যান্ড।

কনুইয়ের চোটে ভুগছেন আরেক ইংলিশ পেসার জফরা আর্চার। আশেজের শুরুতে তাকে পাওয়ার সম্ভাবনা নেই। অধিনায়ক বেন স্টোকসও চোটের কারণে বোলিংয়ে নিজের সেরাটা দিতে পারছেন না। অ্যান্ডারসনের চোটে তাই দুর্ভাবনার যথেষ্ট কারণ আছে ইংলিশদের জন্য।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply