স্থগিত এসএসসি পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

|

এসএসসি পরীক্ষায় অংশ নেয়া শিক্ষার্থীরা। ফাইল ছবি।

মোখার কারণে স্থগিত হওয়া ১৩ ও ১৪ মের এসএসসি ও সমমানের পরীক্ষার নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে। ২৭ মে পদার্থ বিজ্ঞান, বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরদিন ২৮ মে গার্হস্থ্য বিজ্ঞান, কৃষি শিক্ষা, সঙ্গীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া এবং চারু ও চারুকলা বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।

মঙ্গলবার (১৬ মে) আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক কমিটির আহ্বায়ক মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে নতুন এই সময়সূচি জানানো হয়। আরও জানায়, বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা বোর্ড ও বাংলাদেশ কারিগরি শিক্ষা বোর্ডের স্থগিত পরীক্ষার সময়সূচি উক্ত বোর্ডসমূহ বিজ্ঞপ্তির মাধ্যমে প্রকাশ করবে।

এ পরীক্ষায় অংশ নেবেন ঢাকা, রাজশাহী, কুমিল্লা, যশোর, চট্টগ্রাম, সিলেট, বরিশাল, দিনাজপুর ও ময়মনসিংহ বোর্ডের শিক্ষার্থীরা।

এছাড়া সঙ্গীতসহ সকল বিষয়ের ব্যবহারিক পরীক্ষা আগামী (২৯ মে) সোমবার থেকে (৪ জুন) রোববারের মধ্যে অবশ্যই সম্পন্ন করার কথা বলা হয়েছে। একইসঙ্গে আগামী (১১ জুন) রোববারের মধ্যে প্রিন্ট কপি এবং ব্যবহারিক উত্তরপত্র, স্বাক্ষরলিপি ও অন্যান্য আনুষঙ্গিক কাগজপত্রাদি রোল নম্বরের ক্রমানুসারে সাজিয়ে মাধ্যমিক শাখায় জমা দিতে বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, প্রতিদিন সকাল ১০টা থেকে ব্যবহারিক পরীক্ষাগুলো স্ব স্ব পরীক্ষাকেন্দ্রে অনুষ্ঠিত হবে।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply