বরিশাল ও খুলনায় মেয়র পদে ৮ জনের প্রার্থিতা বাতিল

|

বরিশাল ও খুলনা ব্যাুরো:

বরিশাল ও খুলনা সিটি নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাইয়ে মেয়র পদে ৮ জনের প্রার্থিতা বাতিল হয়েছে। বরিশাল আঞ্চলিক নির্বাচন কার্যালয়ে বৃহস্পতিবার (১৮ মে) সকাল দশটা থেকে শুরু হয় যাচাই কার্যক্রম। ১০ মেয়র প্রার্থীর মধ্যে আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীসহ ৬ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা।

জমা দেয়া কাগজপত্রে ত্রুটি থাকায় ৪ জনের প্রার্থিতা বাতিল হয় বরিশাল সিটিতে। এখন চলছে সাধারণ ও সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই। প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আপিল ও প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ২৫ মে পর্যন্ত। পরদিন প্রতীক বরাদ্দ দেয়া হবে। বরিশাল সিটিতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ১২ জুন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এদিকে, খুলনাতেও শুরুতে মেয়র প্রার্থীদের মনোনয়নপত্র যাচাইবাছাই করা হয়। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। কাগজপত্রে ত্রুটি থাকায় বাতিল করা হয় ৪ জনের প্রার্থিতা। এখন চলছে কাউন্সিলর প্রার্থীদের মনোয়নপত্র যাচাইবাছাই।

প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আগামী ২৫ মে পর্যন্ত আপিলের সুযোগ পাবেন মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা। খুলনা সিটি নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেয়া হবে ২৬ মে। ১২ জুন ভোটগ্রহণ করা হবে।

/এমএন


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply