চার দিনের সফর শেষে পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি

|

পাবনা প্রতিনিধি:

চারদিনের সফর শেষে বঙ্গভবনের উদ্দেশে নিজ জেলা পাবনা ছেড়েছেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। বৃহস্পতিবার (১৮ মে) দুপুর ১২টার দিকে পাবনার অ্যাডভোকেট আমিন উদ্দিন স্টেডিয়াম থেকে হেলিকপ্টারযোগে ঢাকার উদ্দেশে রওনা হন তিনি।

এসময় জাতীয় সংসদের ডেপুটি স্পিকার শামসুল হক টুকু, পাবনা সদর আসনের সংসদ সদস্য গোলাম ফারুক প্রিন্স, মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্চন চৌধুরী প্রিন্টু, জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন,পাবনা পুলিশ সুপার আকবর আলী মুন্সীসহ অর্ধ্বতন কর্মকর্তারা তাকে বিদায় জানান।

এর আগে, গত সোমবার (১৫ মে) ঢাকা থেকে নিজ জেলা পাবনায় যান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ওই দিন দুপুর দেড়টায় জেলা পরিষদ বঙ্গবন্ধু চত্ত্বরের নাম ফলক উদ্বোধন ও বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। এরপর, পাবনা সদর আরিফপুর কবরস্থানে বাবা-মায়ের কবরে পুষ্পস্তবক অর্পণ ও জিয়ারত শেষে স্কয়ার বাগানবাড়িতে পারিবারিক সমাধিস্থলে স্কয়ার গ্রুপের প্রয়াত চেয়ারম্যান স্যামসন এইচ চেšধুরী ও তার স্ত্রী অনিতা চৌধুরীর কবরে পুষ্পস্তবক অর্পণ এবং প্রার্থনায় অংশ নেন। ওই রাতেই, আকস্মিক এক সফরে স্মৃতিবিজড়িত আড্ডাস্থল ঐতিহ্যবাহী লক্ষ্মী মিষ্ঠান্ন ভাণ্ডারে যান রাষ্টপতি। সেখানে বেশ কিছুক্ষণ অবস্থানও করেন তিনি।

দ্বিতীয়দিন মঙ্গলবার (১৬ মে) সকালে জেলার বিসিক শিল্পনগরীতে স্কয়ার সায়েন্স এন্ড লাইফ প্ল্যান্ট উদ্বোধন শেষে বেলা ১২টার দিকে পাবনা প্রেসক্লাবে স্থানীয় সাংবাদিকদের সথে মতবিনিময় ও বিকেলে পাবনা সরকারি এডওয়ার্ড কলেজ মাঠে নাগরিক সংবর্ধনায় অংশগ্রহণ করেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। সেখানে সমসাময়িক বিভিন্ন বিষয়ে বক্তব্য দেন তিনি। সেখানে ঢাকা-পাবনা সরকারি ট্রেন চলাচলের ঘোষণা দেন রাষ্ট্রপতি।

সফরের ৩য় দিন বুধবার (১৭ মে) দুপুর ১২টার দিকে রাষ্ট্রপতি তার আরেক স্মৃতিময় আড্ডাস্থল পাবনা ডায়াবেটিক সমিতি পরিদর্শন করেন ও সেখানে আয়োজিত সুধী সমাবেশে বক্তব্য রাখেন। বিকেলে পাবনা জেলা ও দায়রা জজ আদালতের জাদুঘর, বঙ্গবন্ধু কর্ণার, বঙ্গবন্ধু ম্যুরাল উদ্বোধন ও আইনজীবীদের সঙ্গে মতবিনিময় শেষে বিকেল ৫টার দিকে জুবলি ট্যাঙ্কে তার নিজের নামে (বীর মুক্তিযোদ্ধা সাহাবুদ্দিন চুপপু) বিনোদন পার্ক পরিদর্শন করেন। এ সময় পার্ক সংলগ্ন নিজের বাড়িতেও কিছুক্ষণ অবস্থান করেন রাষ্ট্রপতি। রাতে বনমালী শিল্লকলা একাডেমিতে সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগদান করেন তিনি।

/এসএইচ


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply