রিয়ালকে বিধ্বস্ত করে এখন ‘ট্রেবল’ জয়ের ছবি আঁকছেন গার্দিওলা

|

ছবি: সংগৃহীত

চ্যাম্পিয়নস লিগের দ্বিতীয় সেমিফাইনাল পর্যন্ত পেপ গার্দিওলা ছিলেন সাবধানী। ‘ট্রেবল’ জয়ের নাম মুখেও আনছিলেন না। প্রসঙ্গ উঠতেই তিনি এড়িয়ে যেতেন কিংবা উড়িয়ে দিতেন। সামনে যে রিয়াল মাদ্রিদ ছিল! এবার সেই রিয়ালকেই গুড়িয়ে দেয়ার পর মানসিক বাধার দেয়ালও যেন চুরমার হয়ে গেছে এই সিটি বসের। এখন ‘ট্রেবল’ স্বপ্ন পূরণের বাস্তব সম্ভাবনা দেখছেন ম্যানচেস্টার সিটি কোচ।

একই মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ ও চ্যাম্পিয়নস লিগজয়ী একমাত্র দল ম্যানচেস্টার ইউনাইটেড। ১৯৯৯ সালে স্যার অ্যালেক্স ফার্গুসনের দল ওই ইতিহাস গড়ার পর গত ২৪ বছরে আর কোনো দল পারেনি। সেই কীর্তি স্পর্শ করার হাতছানি এবার ম্যানচেস্টারের আরেক দল সিটির সামনে।

ম্যাচশেষে সংবাদ সম্মেলনে উচ্ছ্বসিত হয়ে গার্দিওলা বলেন, আগে আমাকে প্রথম দুটি জিততে দিন… প্রিমিয়ার লিগে আমরা কাছাকাছি আছি। আমরা জানি যে, আরেকটি ম্যাচ (জেতা) প্রয়োজন আমাদের, এরপর দুটি ফাইনাল… আমাদের প্রতিবেশীদের সঙ্গে (ম্যানচেস্টার ইউনাইটেড) একটি এবং ইতালিয়ান দলের (ইন্টার মিলান) বিপক্ষে একটি। মৌসুমটা আমাদের জন্য এখনও পর্যন্ত খুব, খুবই ভালো। এখন শেষটা ভালো করতে হবে। আমরা চেষ্টা করবো।

তিনি আরও বলেন, আমরা প্রায় পৌঁছে গেছি (ট্রেবল জয়ের লক্ষ্যে)। এখন আমরা এটা নিয়ে ভাবতে পারছি, আমরা একটা দেখতে পারছি। স্রেফ তিনটি ম্যাচ দূরত্বে আছি আমরা। প্রতিটি প্রতিযোগিতায় একটি করে ম্যাচ জেতা প্রয়োজন।

তিন শিরোপার প্রথমটি নিশ্চিত হতে পারে রোববারই। চেলসির বিপক্ষে জিতলেই প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হতে পারে সিটি। অবশ্য লিগ শিরোপা তাদের ধরা দিতে পারে মাঠে নামার আগেই, যদি শনিবার নটিংহ্যাম ফরেস্টের কাছে হেরে যায় আর্সেনাল।

এরপর ৩ জুন এফএ কাপের ফাইনাল ম্যানচেস্টার ইউনাইটেডের সঙ্গে, ১০ জুন ইস্তানবুলে চ্যাম্পিয়নস লিগের ফাইনালে প্রতিপক্ষ ইন্টার মিলান।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply