মামাকে হত্যার দায়ে ভাগিনার যাবজ্জীবন কারাদণ্ড

|

সিনিয়র করেসপনডেন্ট, জয়পুরহাট:

জয়পুরহাটে সদর উপজেলার পুরানাপৈল এলাকায় মামাকে হত্যার দায়ে আলাউদ্দিন (৫৫) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সাথে তাকে দশ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত আলাউদ্দিন সদর উপজেলার পুরানাপৈল পশ্চিম পারুলিয়া গ্রামের আব্দুর রহিমের ছেলে।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নূর ইসলাম এ রায় দেন। এ মামলায় দুলাল হোসেন নামে আরও এক জনকে খালাসের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার বিবরণে জানা গেছে, ২০০১ সালের ১৮ মে রাত ১০টার দিকে আলাউদ্দিন তার মামা আব্দুর রশিদকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। এরপর আব্দুর রশিদ রাতে আর বাড়ি ফেরেনি। পরের দিন ১৯ মে সকালে পুরাণাপৈল রেল লাইনের পাশ থেকে তার মরদেহ উদ্ধার করে সান্তাহার রেলওয়ে পুলিশ। এরপর থেকেই পলাতক ছিল আলাউদ্দিন।


যমুনা টেলিভিশনের সবশেষ আপডেট পেতে Google News ফিড Follow করুন।

এ ঘটনায় নিহতের স্ত্রী সুফিয়া বেগম বাদী হয়ে ২৩ মে সান্তাহার রেলওয়ে থানায় দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরবর্তীতে মামলার তদন্তকারী কর্মকর্তা সান্তাহার রেলওয়ে থানার ওসি শাহাবুদ্দিন চৌধুরী ২০০১ সালের ২৭ আগস্টে দু’জনের নাম উল্লেখ করে অভিযোগপত্র দাখিল করেন।

মামলায় ১৭ জন সাক্ষী শেষে আদালতের বিচারক জেলা ও দায়রা জজ নুর ইসলাম মামাকে হত্যার দায়ে আলাউদ্দিনের যাবজ্জীবন ও দুলাল হোসেনকে খালাসের আদেশ দেন।

এসজেড/


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply