চোটের কারণে ফ্রেঞ্চ ওপেন থেকেও নাম প্রত্যাহার করলেন নাদাল

|

ছবি: সংগৃহীত

চোট যেন কিছুতেই পিছু ছাড়ছে না স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদালের। সম্প্রতি চোটের কারণে ইন্ডিয়ান ওয়েলস, মায়ামি মাস্টার্স, রোম মার্স্টাস, মাদ্রিদ ওপেনসহ বেশ কয়েকটি টুর্নামেন্টে খেলেননি নাদাল। এবার ২২ মে শুরু হতে যাওয়া ফ্রেঞ্চ ওপেন থেকেও নিজের নাম প্রত্যাহার করে নেন ৩৪ বছর বয়সী এই তারকা। দীর্ঘ ১৯ বছর পর ক্লে-কোর্টে দেখা যাবে না নাদালকে। খবর স্কাই নিউজের।

হিপ ইনজুরির কারণেই এমন সিদ্ধান্ত নিয়েছেন রাফায়েল নাদাল। শুধু তাই নয় ২০২৪ সালে র‍্যাকেট তুলে রাখারও সিদ্ধান্ত নিতে যাচ্ছেন ২২ গ্র্যান্ডস্লামের মালিক।

অস্ট্রেলিয়ান ওপেনে দ্বিতীয় রাউন্ডে থমকে গিয়েছিল নাদালের যাত্রা। ম্যাকেঞ্জি ম্যাকডোনাল্ডের কাছে হার মানতে হয়েছিল তাকে। চোটের কারণে বাধাগ্রস্ত হচ্ছিল স্বাভাবিক খেলা। কিন্তু ফ্রেঞ্চ ওপেনের আগেও চোট সমস্যা কাটিয়ে উঠতে না পারায় নাদালের কপালে দুশ্চিন্তার ভাঁজ।

রাফায়েল নাদাল বলেন, গত চার মাস খুব কঠিন গেছে আমার জন্য। রোলাঁ গ্যাঁরোতে নামা আমার পক্ষে সম্ভব নয়। অনেক সমস্যা ছিল। শারীরিক কারণে থামতে হয়েছিল আমাকে। অল্প সময়ের জন্য থামার সিদ্ধান্ত নিয়েছিলাম। হয়তো দেড় মাস বা চার মাস।

ছবি: সংগৃহীত

২০২৪ মৌসুমের পরই অবসরের পরিকল্পনা রয়েছে বলেও জানান এই স্প্যানিশ তারকা। তিনি আরও বলেন, আগে থেকে কোনো কথা বলতে চাই না। আমি এমন মানুষ নই যে একবার এক কথা বলবো, পরেরবার অন্য কথা। পরের বছরই আমার পেশাদার জীবনের শেষ। আপাতত এটাই আমার ভাবনা।

গত জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনের দ্বিতীয় রাউন্ডে খেলতে নেমে হিপে চোট পান নাদাল। এরপর থেকে কোর্টের বাইরে আছেন তিনি।

/আরআইএম


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply