ভারতে গিয়ে চ্যাম্পিয়ন হও, বিসিসিআইকে চড় দাও: আফ্রিদি

|

ছবি: সংগৃহীত

এশিয়া কাপ পাকিস্তানে গিয়ে খেলতে রাজি নয় ভারতীয় বোর্ড। এ কারণে ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া ক্রিকেট বিশ্বকাপে অংশ নিতে পাকিস্তানও রাজি হচ্ছে না। এমন পরিস্থিতিতে পাকিস্তানের সাবেক তারকা অলরাউন্ডার শহিদ আফ্রিদির মতে, ভারতে গিয়ে বিশ্বকাপ জেতাই হবে বিসিসিআইকে পাকিস্তানের তরফ থেকে সবচেয়ে বড় চপেটাঘাত। ক্রিকেট পাকিস্তান ডটকমকে দেয়া সাক্ষাৎকারে এমনটি বলেছেন আফ্রিদি।

পাকিস্তানে এশিয়া কাপ আয়োজন করা হলে সেখানে ভারত অংশ নেবে না বলে জানিয়েছিল দেশটির বোর্ড। বিপরীতে পাকিস্তানও বলেছিল, সেক্ষেত্রে সেপ্টেম্বরে অনুষ্ঠিত হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপে তাদের ম্যাচগুলোর আয়োজন করতে হবে ভারতের বাইরে, নিরপেক্ষ ভেন্যুতে। তবে এই অচলাবস্থার বিপরীতে কথা বলেছেন শহিদ আফ্রিদি। পাকিস্তান বোর্ডের অনমনীয় আচরণের বিকল্প পথ বাতলে দিয়েছেন তিনি।

শহিদ আফ্রিদি বলেন, আমি বুঝতে পারছি না পিসিবি কেন এরকম অনমনীয় আচরণ করছে আর বলছে, আমরা ভারতে যাবো না। এই পরিস্থিতিকে স্বাভাবিকভাবেই বিচার করা উচিত এবং বিবেচনায় নেয়া দরকার যে, একটি আন্তর্জাতিক টুর্নামেন্ট হচ্ছে। পিসিবির বরং এই অবস্থাকে ইতিবাচকভাবেই নেয়া উচিত। বলা উচিত, যাও এবং খেলো। ট্রফি জিতে নিয়ে এসো। পুরো জাতি সমর্থন জানিয়ে তোমাদের পেছনে আছে। এটা কেবল আমাদের জন্য বড় একটি জয়ই হবে না, বিসিসিআইয়ের প্রতি চড় মারার কাজও করবে।

পাকিস্তান দলের প্রতি আফ্রিদি আরও বলেন, ভারত যাও। ভালো ক্রিকেট খেলে ম্যাচ জয় করো। এটাই আমাদের করার আছে আর এটাই করা উচিত। ভারতে গিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হলে একটি পরিষ্কার বার্তা দেয়া হয়ে যাবে যে, আমরা যেকোনো জায়গায় গিয়ে খেলে চ্যাম্পিয়ন হতে পারি।

/এম ই


সম্পর্কিত আরও পড়ুন




Leave a reply